বিসিবি নয়, স্টেইনের কাঠগড়ায় মাহমুদউল্লাহরাই

বিসিবি নয়, স্টেইনের কাঠগড়ায় মাহমুদউল্লাহরাই

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাশা পূরণ তো দূরে থাক, নূন্যতম ভালো ক্রিকেটও খেলতে পারেনি বাংলাদেশ। টাইগারদের ব্যর্থতার পেছনে কারণ খুঁজতে গিয়ে অনেকেই কাঠগড়ায় দাঁড় করেছে বোর্ডের সুষ্ঠ পরিকল্পনাকে। তবে দক্ষিণ আফ্রিকান সাবেক তারকা পেসার ডেল স্টেইন বলছেন পুরো দায় নিতে হবে খেলোয়াড়দেরই।

দক্ষিণ আফ্রিকান এই গতি তারকার জানিয়েছেন এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে সবচেয়ে বেশি হতাশ করেছে বাংলাদেশ দলই। তার মতে বাংলাদেশ যে পারফরম্যান্স করেছে তার চেয়ে বেশ ভালো দল তারা।

আজ (৯ নভেম্বর) নিজের টুইটারে হুট করেই স্টেইন তার অনুসারীদের কাছে প্রশ্ন চেয়ে পোস্ট দেন। যেখানে শত শত প্রশ্নের ভীড়ে একটি প্রশ্ন ছিলো এমন যে, টি-টোয়েন্টি বিশ্বকাপে কোন দল ও খেলোয়াড় আপনাকে বেশি হতাশ করেছে?

এই প্রশ্নের জবাবে ৩৮ বছর বয়সী এই সাবেক প্রোটিয়া বলেন, ‘বাংলাদেশ। তারা যা করেছে তার চেয়ে ভালো দল।’

পরে বাংলাদেশের ক্রিকেটারদের সরাসরি দায়ী করে আরও যোগ করেন, ‘ম্যানেজমেন্টের কোনো দোষ নেই, খেলোয়াড়েরাই এর জন্য দায়বদ্ধ হওয়া প্রয়োজন। তোমাকে হয়তো খেলতে চাইতে হবে নাহয় না, তারা সবাই ব্যর্থ।’

উল্লেখ্য, প্রত্যাশার বেলুনে হাওয়া দিয়ে এবারের বিশ্বকাপ খেলতে যায় মাহমুদউল্লাহ রিয়াদের দল। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর মূল পর্বে কোনো ম্যাচ না জেতা টাইগাররা এবার শেকল ভাঙতে চেয়েছেন। তবে উল্টো উপহার দিয়েছেন চরম বাজে পারফরম্যান্স।

কঠিন সমীকরণে পড়ে প্রথম পর্ব উতরালেও মূল পর্বে হেরেছে ৫ ম্যাচেই। হারের চেয়ে হারের ধরণ ছিল সমালোচনাযোগ্য। তাদের এমন হতশ্রী কান্ডে নড়েচড়ে বসেছে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাও। ব্যর্থতার পেছনে কারণ খুঁজতে ইতোমধ্যে বোর্ডের দুই পরিচালককে দায়িত্বও দেওয়া হয়েছে।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলা টাইগার্সের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা

Read Next

পাকিস্তানে দুইটি বাড়তি টি-টোয়েন্টি খেলবে ইংল্যান্ড

Total
37
Share