সুযোগ পেলে মূল বিশ্বকাপ জিতবেন বলছেন তৌহিদ হৃদয়

সুযোগ পেলে মূল বিশ্বকাপ জিতবেন বলছেন তৌহিদ হৃদয়

যুব বিশ্বকাপ জয়ী দলের সদস্য তৌহিদ হৃদয় অপেক্ষায় আছেন জাতীয় দলে ডাক পাওয়ার। আসন্ন পাকিস্তান সিরিজই হতে পারে সে মঞ্চ। এই অলরাউন্ডার বলছেন যতদিন ক্রিকেট খেলবেন তাদের বাড়তি আত্মবিশ্বাস জোগাবে যুব বিশ্বকাপ জয়। কীভাবে বিশ্বকাপ জিততে হয় জানেন বলে একদিন মূল বিশ্বকাপ জয়ের ব্যাপারেও আশাবাদী তৌহিদ।

২০২০ যুব বিশ্বকাপে ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জেতে বাংলাদেশ যুব দল। ঐ দলের শামীম হোসেন পাটোয়ারী ও শরিফুল ইসলাম ইতোমধ্যে জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়েছেন। এবার অপেক্ষায় আরও কয়েকজন, পাকিস্তান সিরিজেই ডাক পড়তে পারে তৌহিদ হৃদয় ও পারভেজ হোসেন ইমনের।

ইতোমধ্যে এই দুইজন সহ ৭ ক্রিকেটার নিয়ে মিরপুরে চলছে অনুশীলন। মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ বাংলাদেশ দলকে ঢেলে সাজাতেই নতুন করে এই ৭ জন নিয়ে খালেদ মাহমুদ সুজনের অধীনে চলছে ক্যাম্প।

আজ (৯ নভেম্বর) অনুশীলন শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয় তৌহিদ হৃদয়। নানা প্রশ্নের জবাব দিতে গিয়ে যুব বিশ্বকাপের পর মূল বিশ্বকাপ জয় নিয়েও কথা বলেন। ক্রিকেট ক্যারিয়ারের যুব বিশ্বকাপ জয় কতটা প্রভাব রাখছে সেটাও তুলে ধরেন।

২০ বছর বয়সী এই অলরাউন্ডার বলেন, ‘যতদিন ক্রিকেট খেলব ততদিনই এটা (অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ) আমাদের আত্মবিশ্বাস দিবে। কীভাবে বিশ্বকাপ জিততে হয় সেই কাজ আমরা করেছি। আমরা সুযোগ পেলে মূল বিশ্বকাপ জিতব।’

জাতীয় দলের দোরগোড়ায় পৌঁছে তৌহিদ বলছেন মূল স্কোয়াড, একাদশে এখনই সুযোগ মিলবে কিনা তা নিয়ে ভাবছেন না। বরং জাতীয় দলের পরিবেশের সাথে অভ্যস্ত হওয়ার দিকেই মনযোগ তার।

এ প্রসঙ্গে তিনি যোগ করেন, ‘সুযোগ পাওয়া বা না পাওয়া আমার হাতে নেই। আমার কাজ হল অনুশীলন। এখানে সুযোগ কাজে লাগাতে চাই। জাতীয় দলের পরিবেশ ও সুযোগ-সুবিধা ভালো করে কাজে লাগানোর চেষ্টা করছি।’

‘যে ৭ জন এসেছি, কেন এসেছি তা নির্বাচকরা জানেন। আমাদের মূল কাজ মনোযোগ বাড়ানো। রেঞ্জ হিটিং অনুশীলন হচ্ছে। সুজন স্যার আছেন, কোচরা আছেন। অনুশীলন করছি, দেখা যাক। আল্লাহ ভরসা। যে সুযোগ পেয়েছি তা কাজে লাগানোর চেষ্টা করব। হতে পারে প্র্যাকটিস, হতে পারে সবকিছু। সিনিয়র ভাইদের কাছ থেকে শেখার চেষ্টা করব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিবকে পেছনে ফেলে আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ আসিফ আলি

Read Next

বাংলা টাইগার্সের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা

Total
2
Share