সহজ জয় দিয়ে বিশ্বকাপ পর্ব শেষ করলো ভারত

সহজ জয় দিয়ে বিশ্বকাপ পর্ব শেষ করলো ভারত

সহজ জয় দিয়ে বিশ্বকাপ পর্ব শেষ করলো ভারত। সুপার টুয়েলভের শেষ ম্যাচে নামিবিয়াকে তারা অনায়াসে হারায় ৯ উইকেটের ব্যবধানে। ৫ ম্যাচ থেকে ৩ জয় নিয়ে পয়েন্ট তালিকার ৩য় অবস্থানে থেকে বিশ্বকাপ যাত্রা শেষ করলো তারা। অন্যদিকে এবারের বিশ্বকাপের চমক নামিবিয়া সুপার টুয়েলভে একমাত্র জয়টি পেয়েছে স্কটল্যান্ডের বিপক্ষে।

আগেরদিনই ভারতের বিদায় নিশ্চিত হয়ে যায়। আনুষ্ঠানিকতার ম্যাচটি স্মরণীয় ছিল ভিরাট কোহলির জন্য। শেষবারের মত ভারতের টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। এদিন টস ভাগ্য ও ম্যাচ দুটোই যায় কোহলির পক্ষে। বোলারদের হাতে বল তুলে দিয়ে ম্যাচের যাত্রা শুরু করেন কোহলি।

বোলাররা তাদের অধিনায়ককে একদমই নিরাশ করেনি। স্পিনাররা এক্ষেত্রে ছিলেন সপ্রতীভ।রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন চমৎকার বোলিং করে ৩টি করে উইকেট নেন। কম যাননি পেসার জাসপ্রীত বুমরাহও। ২ উইকেট তার দখলেও যায়।

ভারতীয় বোলারদের এমন দারুণ পারফরম্যান্সের সামনে নামিবিয়ার ব্যাটসম্যানরা ভালো জবাব দিতে পারেনি। নির্ধারিত ২০ ওভারে মাত্র ১৩২ রান করে তারা। সর্বোচ্চ ২৬ রান টুর্নামেন্টে নামিবিয়ার সবচেয়ে সফল ক্রিকেটার ডেভিড ভিসার। ২১ রান করেন ওপেনার স্টিফেন বার্ড।

১৩৩ রানের মামুলি টার্গেটে খেলতে নেমে দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুলের হাফ সেঞ্চুরির কল্যাণে বিন্দুমাত্র ভাবতে হয়নি ভারতকে। দাপুটে ইনিংস খেলে আউট হন সম্ভাব্য টি-টোয়েন্টি অধিনায়ক রোহিত (৫৬)। তবে দলকে জয়ের বন্দরে নিয়ে যাওয়ার গুরুদায়িত্ব পালন করেন রাহুল (৫৪*)। তাকে যোগ্য সহায়তা দেন সুরিয়া কুমার যাদব (২৫*)। ২৮ বল বাকি থাকতে জয় পেয়ে যায় ভারত।

নামিবিয়ার পক্ষে একমাত্র উইকেটটি নেন জ্যান ফ্রাইলিঙ্ক।

ম্যাচ সেরার পুরস্কার পান রবীন্দ্র জাদেজা।

সংক্ষিপ্ত স্কোরঃ

নামিবিয়াঃ ১৩২/৮ (২০), বার্ড ২১, লিঙেন ১৪, উইলিয়ামস ০, এরাসমাস ১২, লফটি-ইটন ৫, ভিসা ২৬, স্মিট ৯, গ্রিন ০, ফ্রাইলিঙ্ক ১৫*, ট্রাম্পেলম্যান ১৩*; বুমরাহ ৪-০-১৯-২, অশ্বিন ৪-০-২০-৩, জাদেজা ৪-০-১৬-৩

ভারতঃ ১৩৬/১ (১৫.২), রোহিত ৫৬, রাহুল ৫৪*, সুরিয়া ২৫*; ফ্রাইলিঙ্ক ২-০-১৯-১

ফলাফলঃ ভারত ৯ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ রবীন্দ্র জাদেজা (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

অবসর ভাঙছেন শরীফ, পাচ্ছেন মাইলফলক ছোঁয়ার সুযোগ

Read Next

সিলেটে অপুর ৫ উইকেট, বিপ্লব-রনির জুটিতে বড় লিডের পথে মেট্রো

Total
10
Share