টাইগারদের বিশ্বকাপ ব্যর্থতা, তদন্ত কমিটি গঠন

নিয়মে পরিবর্তন আনল আইসিসি, প্রভাবিত বাংলাদেশের কোয়ালিফিকেশনে

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হতাশাজনক পারফরম্যান্সের কারণ খুঁজে বের করতে ২ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ (৮ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি জানিয়েছে বিসিবি। কমিটিতে আছেন বিসিবি পরিচালক এনায়েত হোসেন সিরাজ ও জালাল ইউনুস।

দুজনে কারণ খুঁজে বের করতে কথা বলবেন বিশ্বকাপ দলের সদস্য ও টিম ম্যানেজমেন্টের সাথে। প্রয়োজনে আলাপ করবেন সাংবাদিক, ক্রিকেট বিশ্লেষকদের মতো স্টেক হোল্ডারদের সাথেও। এরপর তার প্রতিবেদন তুলে ধরবেন বোর্ডে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে অমন বাজে পারফরম্যান্সের পর এমনিতে টালমাটাল দেশের ক্রিকেট। নড়েচড়ে বসেছে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিবিও।

ইতোমধ্যে পরবর্তী বিশ্বকাপের আগে পাওয়ার হিটার খুঁজে বের করা সহ সার্বিক দিক তত্বাবধানে নিয়োগ দেওয়া হচ্ছে একজন টিম ডিরেক্টরও। যেখানে দায়িত্বটা পাচ্ছেন বিসিবি পরিচালক ও জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন।

এমনকি বিশ্বকাপ স্কোয়াডে না থাকা ৭ ক্রিকেটারকে নিয়ে তার অধীনে শুরু হয়েছে একটি ক্যাম্পও। এই ৭ ক্রিকেটারের মধ্য থেকে পাকিস্তান সিরিজেই পরখ করে দেখা হতে পারে কয়েকজনকে।

এর বাইরে কোচিং প্যানেলেও পরিবর্তন আনার পরিকল্পনা বিসিবির। দেশের স্বনামধন্য ক্রিকেট কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে কোচিং প্যানেলে যুক্ত করার প্রস্তাবও দেওয়া হয়েছে ইতোমধ্যে।

পাকিস্তান সিরিজে ব্যাপক পরিবর্তন না হলেও জানুয়ারিতে বড়সড় পরিবর্তন আসতে পারে বলে আভাস দিয়েছেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন।

জাতীয় দলের সাবেক কয়েকজন বিদেশি কোচকেও ফের যুক্ত করতে চাচ্ছে বিসিবি। যেখানে জেমি সিডন্স ও চন্ডিকা হাথুরেসিংয়কে নিয়ে আছে জোর গুঞ্জন।

৯৭ প্রতিবেদক

Read Previous

গেইল মনে করিয়ে দিলেন অবসর নেন নি তিনি!

Read Next

বিশ্বকাপ শেষ জেসন রয়ের, স্কোয়াডে জেমস ভিন্স

Total
11
Share