সেমিফাইনালিস্ট ৪ দলের খেলা কবে, কোথায়? মুখোমুখি কারা?

টিভি ও ডিজিটাল, টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখবেন যেখানে

সুপার টুয়েলভের জমজমাট লড়াইয়ের শেষ দিন আজ। এরমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপের ৪ সেমিফাইনালিস্ট নির্ধারিত হল। গ্রুপ ‘১’ থেকে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। গ্রুপ ‘২’ থেকে প্রথম চারে জায়গা করে নিয়েছে পাকিস্তান ও নিউজিল্যান্ড।

‘সুপার ১২’-এর ‘গ্রুপ ১’-তে প্রথম দুটি স্থানে আছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং তিনে দক্ষিণ আফ্রিকা। তিন দলেরই পয়েন্ট আট। কিন্তু নেট রানরেটের কারণে সেমিফাইনালে উঠে গিয়েছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। নিউজিল্যান্ড ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে গ্রুপ-২ থেকে সেমিফাইনালে যায়।

সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানকে ৮ উইকেটে পরাজিত করেন কেন উইলিয়ামসনরা। কিউইরা জয় তুলে নেওয়ায় এক ম্যাচ বাকি থাকতেই ভারতের বিদায় নিশ্চিত হয়ে যায়।

আগামী বুধবার (১০ই নভেম্বর) বাংলাদেশ সময় রাত ৮টায় আবুধাবিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল। গ্রুপ ১ এ চ্যাম্পিয়ন দল ইংল্যান্ড সেদিন নামবে গ্রুপ ২-তে দ্বিতীয় স্থানে থাকা নিউজিল্যান্ডের বিরুদ্ধে। দুবাইয়ে দ্বিতীয় সেমিফাইনালে গ্রুপ ২ এর চ্যাম্পিয়ন পাকিস্তান ও গ্রুপ ১ এর রানার্স অস্ট্রেলিয়া মুখোমুখি হবে আগামী বৃহস্পতিবার (১১ নভেম্বর)।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের সূচীঃ

১ম সেমিফাইনালঃ ইংল্যান্ড-নিউজিল্যান্ড, ১০ই নভেম্বর (আবু-ধাবি)
২য় সেমিফাইনালঃ পাকিস্তান-অস্ট্রেলিয়া, ১১ই নভেম্বর (দুবাই)।

৯৭ ডেস্ক

Read Previous

বিশ্বকাপ থেকে ফিরেই নাসুমের ৭ উইকেট, বিকেএসপিতে শহিদুলেরও ৭

Read Next

আয়নায় নিজেকে ফিট দেখার আত্মমগ্নতা আছে মালিকের

Total
2
Share