আফগানদের পরাজয়ে বিদায় নিল ভারত

আফগানদের পরাজয়ে বিদায় নিল ভারত

ভারত ও আফগানিস্তানের স্বপ্ন বিবর্ণ করে দিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। আবুধাবিতে আফগানিস্তানকে ৮ উইকেটের সহজ ব্যবধানে হারিয়েছে কেন উইলিয়ামসনের দল। গ্রুপ-২ থেকে ব্ল্যাকক্যাপসদের সাথে পাকিস্তান যাচ্ছে সেমিতে। গ্রুপ-১ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

নিউজিল্যান্ড পরাজয়ে ভারত ও আফগানিস্তানের সেমির স্বপ্ন উজ্জ্বল থাকবে, এমন সমীকরণে মাঠে নামে নিউজিল্যান্ড ও আফগানিস্তান। রানরেট উন্নতি করার পাশাপাশি বড় জয়ের লক্ষ্যে টসে জিতে ব্যাটিং নেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি।

ম্যাচে অবশ্য আফগানদেরকে তিনটি বিভাগেই পর্যুদস্ত করে নিউজিল্যান্ড। তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ের কাছে কোনঠাসা হয়ে পড়ে আফগান ব্যাটসম্যানরা। একমাত্র নাজিবুল্লাহ জাদরান ছাড়া আর কেউ বড় স্কোর করতে পারেননি। ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ১২৪ রান করে তারা। নাজিবুল্লাহ ৪৮ বলে ৬ চার ও ৩ ছয়ে ৭৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ৩টি উইকেট নেন।টিম সাউদি নেন ২ উইকেট।

১২৫ রানের মামুলি টার্গেটে খেলতে নেমে ১১ বল হাতে রেখে খুব সহজে লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড। অধিনায়ক কেন উইলিয়ামসন ৪০ ও ডেভন কনওয়ে ৩৬ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।

আফগানদের পক্ষে মুজিব উর রহমান ও রাশিদ খান ১টি করে উইকেট পান।

ম্যাচ সেরা হন ট্রেন্ট বোল্ট।

সংক্ষিপ্ত স্কোরঃ

আফগানিস্তানঃ ১২৪/৮ (২০), জাজাই ২, শেহজাদ ৪, গুরবাজ ৬, নাইব ১৫, নাজিব ৭৩, নবি ১৪, জানাত ২, রাশিদ ৩, মুজিব ০*; সাউদি ৪-০-২৪-২, বোল্ট ৪-০-১৭-৩, মিলনে ৪-০-১৭-১, নিশাম ৪-০-২৪-১, সোধি ২-০-১৩-১

নিউজিল্যান্ডঃ ১২৫/২ (১৮.১), গাপটিল ২৮, মিচেল ১৭, উইলিয়ামসন ৪০*, কনওয়ে ৩৬*; মুজিব ৪-০-৩১-১, রাশিদ ৪-০-২৭-১

ফলাফলঃ নিউজিল্যান্ড ৮ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড)।

৯৭ ডেস্ক

Read Previous

পাকিস্তান সিরিজে নয়, বাংলাদেশ ক্রিকেটে বড় পরিবর্তন জানুয়ারিতে!

Read Next

যেভাবে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য প্রস্তুত হচ্ছেন তামিম

Total
52
Share