সালাউদ্দিনকে নিয়ে কোচিং প্যানেল সাজাতে চায় বিসিবি

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের নয়া কোচ সালাউদ্দিন

জাতীয় দলের কোচিং প্যানেলে দেশী কোচদের সংযোজনের দাবি পুরোনো। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর যা হয়েছে আরও জোরালো। দলের সাথে কোচিং স্টাফ ঢেলে সাজাতে গিয়ে দেশের স্বনামধন্য কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে অন্তর্ভূক্ত করার জোর প্রচেষ্টা চলছে।

প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর সাথে বিশ্বকাপের আগেই চুক্তি নবায়ন করে বিসিবি। ফলে চুক্তির শর্ত অনুযায়ী যতই ব্যর্থ হোক প্রথম এক বছর তাকে ছাঁটাই করতে পারবেনা বিসিবি, করলেও গুণতে হবে ক্ষতিপূরণ।

এমন সমীকরণে দাঁড়িয়ে ডোমিঙ্গোকে বিদায় বলা কঠিন হলেও তাকে রেখে টিম ম্যানেজমেন্টে রদবদল করতে চায় বোর্ড। যেখানে সহকারী কোচ হিসেবে সাকিব আল হাসান, তামিম ইকবালদের গুরু সালাউদ্দিনকেই পছন্দ দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার। ইতোমধ্যে প্রস্তাব দেওয়া হলেও সালাউদ্দিন সময় নিয়েছেন সিদ্ধান্ত জানাতে।

সিদ্ধান্ত এখনো না জানালেও জাতীয় দলের কার্যক্রমে দেখা গেছে আজ (৭ নভেম্বর) থেকে। পাকিস্তান সিরিজ সামনে রেখে ৭ জন ক্রিকেটারকে নিয়ে বিসিবি পরিচালক ও কোচ খালেদ মাহমুদ সুজনের অধীনে আজ শুরু হয় ক্যাম্প। বিশ্বকাপের স্কোয়াডে না থাকা এসব ক্রিকেটারের অনুশীলনে হাজির হন সালাউদ্দিনও।

অনুশীলন শেষে মিরপুরে সংবাদ মাধ্যমের সাথে আলাপে খালেদ মাহমুদ সুজন জানান সালাউদ্দিনকে পাওয়ার চেষ্টায় আছেন তারা।

সুজন বলেন, ‘অবশ্যই (সালাউদ্দিনকে বিসিবিতে যুক্ত করা) । সেজন্যই তো চেষ্টা করছি। যদিও এটি সালাউদ্দিনের ব্যাপার, ও আসবে কিনা। আমরা চাই ওকে বাংলাদেশের সেট আপের সঙ্গে নিতে আর কি।’

পারভেজ হোসেন ইমন, তৌহিদ হৃদয়, তানভীর ইসলামদের মতো ক্রিকেটারদের নিয়ে শুরু হওয়া ক্যাম্প প্রসঙ্গেও কথা বলেন সুজন। কোচের ভূমিকায় তাকে দেখা যাওয়ার ব্যাখ্যাও দিয়েছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

তিনি বলেন, ‘যেহেতু নতুন কিছু প্লেয়ারকে দেখেছেন, নির্বাচকেরা দেখতে চেয়েছেন যে সামনে যেহেতু খেলা আছে পাকিস্তানের সঙ্গে। ওই জন্যই কোচরাও কেউ নেই, কাজ করার ব্যাপারটা ছিল ওদের সঙ্গে। ডেফিনেটলি যেহেতু টি–টোয়েন্টি খেলা সামনে এটা মাথায় নিয়েই তো খেলতে হবে।’

‘অনুশীলন করতে হবে। ওই রকমই অনুশীলন করার চেষ্টা করছি যে , সিনক্রোনাইজ করছি যে টি–টোয়েন্টিতে আমরা যেভাবে খেলতে চাই সেভাবে অনুশীলনটা করতে চাচ্ছি আর কি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ক্রিকেটে অভিনয়টাও গুরুত্বপূর্ণ বলছেন খালেদ মাহমুদ সুজন

Read Next

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ: সরাসরি মূল পর্বের টিকিট পেল বাংলাদেশ

Total
6
Share