জিতেও সেমিতে যাওয়া হওয়া হল না দক্ষিণ আফ্রিকার

জিতেও সেমিতে যাওয়া হওয়া হল না দক্ষিণ আফ্রিকার

সুপার টুয়েলভে ৪ ম্যাচ জিতেও সেমিতে যাওয়া হলো না দক্ষিণ আফ্রিকার। অন্যদিকে হেরেও নিজেদের গ্রুপে চ্যাম্পিয়ন সেমিফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড। শারজাহ স্টেডিয়ামে রান প্রসবা ম্যাচে ইংলিশদের ১০ রানে হারিয়েছে প্রোটিয়ারা। গ্রুপ-১ থেকে সেমিফাইনালে যাচ্ছে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া।

রাসি ভ্যান ডার ডুসেনের দানবীয় ব্যাটিং ও এইডেন মার্করামের চমৎকার অর্ধশত রানে প্রথমে ব্যাটিংয়ে নেমে ১৮৯ রানের পাহাড় দাড় করায় দক্ষিণ আফ্রিকা। ডুসেন ৬০ বলে ৫ চার ও ৬ ছয়ে ৯৪ রানে অপরাজিত থেকে দলের জয়ের ভিত্তি গড়ে দেন। এছাড়া মার্করাম ২৫ বলে ২ চার ও ৪ ছয়ে অপরাজিত ৫২ রানের ঝড়ো ইনিংস খেলেন। ওপেনার কুইন্টন ডি ককের ব্যাট থেকে আসে ৩৪ রান।

ইংলিশদের পক্ষে মইন আলি ও আদিল রশিদ ১টি করে উইকেট পান।

১৯০ রানের বড় সংগ্রহ তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়েছিল ইংলিশদের। তবে দলীয় ৩৮ রানের সময় জেসন র‍য় পায়ের ইনজুরিতে রিটায়ার্ড হার্ট হওয়ার পর জস বাটলার ও জনি বেয়ারস্টো দ্রুত বিদায় নেন। সেখান থেকে মইন আলি (৩৭) ও ডেভিড মালান (৩৩) এবং পরে লিয়াম লিভিংস্টোন (২৮) দাপুটে ইনিংস খেলেও দলকে জেতাতে ব্যর্থ হন।

শেষ ওভারে কাগিসো রাবাদা হ্যাটট্রিক করলে ১৭৯ রানে থামতে বাধ্য হয় ইংলিশরা। রাবাদা ৩টি এবং তাবরাইজ শামসি ও ডোয়াইন প্রিটোরিয়াস ২টি উইকেট পান।

ম্যাচ সেরা হন রাসি ভ্যান ডার ডুসেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

দক্ষিণ আফ্রিকাঃ ১৮৯/২ (২০), হেনড্রিকস ২, ডি কক ৩৪, ডুসেন ৯৪*, মার্করাম ৫২*; মইন ৪-০-২৭-১, আদিল ৪-০-৩২-১

ইংল্যান্ডঃ ১৭৯/৮ (২০), রয় ২০ (রিটায়ার্ড হার্ট), বাটলার ২৬, মইন ৩৭, বেয়ারস্টো ১, মালান ৩৩, লিভিংস্টোন ২৮, মরগান ১৭, ওকস ৭, জর্ডান ০, আদিল ২*, উড ১* ; নরকিয়া ৪-০-৩৪-১, রাবাদা ৪-০-৪৮-৩, শামসি ৪-০-২৪-২, প্রিটোরিয়াস ৩-০-৩০-২

ফলাফলঃ দক্ষিণ আফ্রিকা ১০ রানে জয়ী

ম্যাচ সেরাঃ রাসি ভ্যান ডার ডুসেন (দক্ষিণ আফ্রিকা)।

৯৭ ডেস্ক

Read Previous

উইন্ডিজদের হারিয়ে ইংল্যান্ডের দিকে তাকিয়ে অস্ট্রেলিয়া

Read Next

আইপিএলে রবি শাস্ত্রীকে পেতে চায় আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি

Total
1
Share