উইন্ডিজদের হারিয়ে ইংল্যান্ডের দিকে তাকিয়ে অস্ট্রেলিয়া

শ্রীলঙ্কার বিপক্ষে হেসেখেলে জিতল অস্ট্রেলিয়া

ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের ব্যাটিং ঝড়ে সেমিফাইনালে যাওয়ার পথ উজ্জ্বল করলো অস্ট্রেলিয়া। ২২ বল হাতে রেখে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারিয়ে রানরেটটাও উন্নতি করেছে তারা। রাতের ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচের মধ্য দিয়ে জানা যাবে, গ্রুপ-১ এ ইংল্যান্ডের পাশাপাশি আর কোন দলটি যাবে সেমিতে।

ক্রিস গেইল ও ডোয়াইন ব্রাভোর বিদায়ী বিশ্বকাপের ম্যাচে উজ্জ্বল ছিলেন প্রতিপক্ষের ওয়ার্নার ও মার্শ। ১৫৮ রানের টার্গেটে খেলতে নেমে ক্যারিবীয় বোলারদের একপ্রকার তুলোধুনোই করেছেন এ দুই ব্যাটসম্যান। দলীয় ৩৩ রানে অধিনায়ক অ্যারন ফিঞ্চকে হারালেও ওয়ার্নার ও মার্শের মধ্যকার ১২৪ রানের জুটিই ম্যাচের পার্থক্য গড়ে দেয়।

মার্শ ৩২ বলে ৫ চার ও ২ ছয়ে ৫৩ রান করে আউট হয়ে গেলেও ওপেনার ওয়ার্নার ছিলেন অনবদ্য। ৫৬ বলে ৯ চার ও ৪ ছয়ে ৮৯ রানে অপরাজিত থাকার পাশাপাশি দলকে জয়ের বন্দরে নিয়ে যাওয়ার গুরুদায়িত্ব পালন করেন তিনি। ১৬.২ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় অজিরা।

ক্যারিবিয়ানদের পক্ষে আকিল হোসেন ও ক্রিস গেইল ১টি করে উইকেট পান।বিদায়ী ম্যাচে ৪ ওভারে ৩৬ রান দিয়েও কোন উইকেট পাননি ব্রাভো।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ১৫৭ রান করতে সমর্থ হয় ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়ক কাইরন পোলার্ড সর্বোচ্চ ৪৪ ও এভিন লুইস ২৯ রান করেন। জশ হ্যাজেলউডকে ২ ছক্কা হাকিয়ে ঝড় তুললেও ১৫ রানে শেষ হয়ে গেইলের ইনিংস। ব্রাভো নেন ১০ রান।

অজিদের পক্ষে হ্যাজেলউড ৪টি উইকেট পান।

ম্যাচ সেরা হন ডেভিড ওয়ার্নার।

সংক্ষিপ্ত স্কোরঃ

ওয়েস্ট ইন্ডিজঃ ১৫৭/৭ (২০), গেইল ১৫, লুইস ২৯, পুরান ৪, চেজ ০, হেটমেয়ার ২৭, পোলার্ড ৪৪, ব্রাভো ১০, রাসেল ১৮*, হোল্ডার ১*; স্টার্ক ৪-০-৩৩-১, হ্যাজেলউড ৪-০-৩৯-৪, কামিন্স ৪-০৩৭-১, জ্যাম্পা ৪-০-২০-১

অস্ট্রেলিয়াঃ ১৬১/২ (১৬.২), ওয়ার্নার ৮৯*, ফিঞ্চ ৯, মার্শ ৫৩, ম্যাক্সওয়েল ০*; আকিল ৪-০-২৯-১, গেইল ১-০-৭-১

ফলাফলঃ অস্ট্রেলিয়া ৮ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া)।

৯৭ ডেস্ক

Read Previous

এখনো কোচের সাথে আলোচনার অপেক্ষায় নান্নু

Read Next

জিতেও সেমিতে যাওয়া হওয়া হল না দক্ষিণ আফ্রিকার

Total
53
Share