এখনো কোচের সাথে আলোচনার অপেক্ষায় নান্নু

রাসেল ডোমিঙ্গো মিনহাজুল আবেদিন নান্নু

দল নির্বাচনের ক্ষেত্রে বাংলাদেশ দলের নির্বাচকদের ভূমিকা সাম্প্রতিককালে সীমাবদ্ধ হয়ে এসেছে। বিশেষ করে প্রধান কোচের চাওয়া না চাওয়ার উপরই নির্ভর করে স্কোয়াড কেমন হচ্ছে তা। বিশ্বকাপে দারুণ ব্যর্থ বাংলাদেশ দলের ভবিষ্যত পরিকল্পনা কীভাবে নির্ধারিত হবে সেটিও টাইগার কোচ রাসেল ডোমিঙ্গোর ইশারার অপেক্ষায় নির্বাচক প্যানেল।

বিশ্বকাপ ভরাডুবির পর গতরাতে (৫ নভেম্বর) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে বৈঠক করেন দুই নির্বাচক ও বেশ কয়েকজন বোর্ড পরিচালক। বিসিবি সভাপতির নির্দেশনার সাথে নির্বাচকরা দল তৈরি সহ ভবিষ্যত পরিকল্পনায় রাসেল ডোমিঙ্গোর সাথে আলাপের অপেক্ষায়।

ব্যর্থতার শোক কাটিয়ে উঠার পর্যাপ্ত সময় পাচ্ছে না বাংলাদেশ। বিশ্বকাপ শেষেই বাংলাদেশে আসছে পাকিস্তান। পাকিস্তানের বিপক্ষে লড়াইয়ে নামার আগে দল ও উইকেট নিয়ে যে চূড়ান্ত সিদ্ধান্ত তার বেশিরভাগ নির্ভর করছে ডোমিঙ্গোর চাওয়ার উপর।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন আজ (৬ নভেম্বর) মিরপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, ‘যেহেতু টি-টোয়েন্টিটা আগে (পাকিস্তান সিরিজে), টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে খুব বাজে পারফরম্যান্স হয়ে এসেছে এগুলো সব বিশ্লেষণ করে, আমাদের যে নির্বাচক গিয়েছে ওর কাছেও জানতে হবে, কোচের সঙ্গেও আলোচনা করতে হবে সব কিছু জেনে ঠিক করনীয়টা করা হবে।’

‘টিম ম্যানেজমেন্ট যখন সভা বসবে তখন ঠিক হবে। ওদের প্ল্যান কি আমরা জানব। উইকেটের ব্যাপারে। এটা তো আমরা ঠিক করতে পারব না।’

বিশ্বকাপে ব্যর্থ দলের কারা বাদ পড়তে পারেন পাকিস্তান সিরিজে কিংবা নতুন কারা আসতে পারেন এমন সব প্রশ্নে প্রধান নির্বাচক দিয়েছেন কৌশলী উত্তর।

তিনি বলেন, ‘আজ আমরা প্রথম বৈঠকে বসেছি। যেহেতু এই বিশ্বকাপে একটা হতাশাজনক পারফরম্যান্স হয়েছে তারপরেও আগামী কদিনের মধ্যে সিরিজের প্রস্তুতি শুরু হবে। সেজন্য আমাদের সম্ভাব্য সেরা দল তৈরি করার জন্য আজই বসেছি। আগামী দু’একদিনের মধ্যে দল আমরা তৈরি করে ফেলব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশের নতুন শুরুতে থাকছে ইমন, হৃদয়রা!

Read Next

উইন্ডিজদের হারিয়ে ইংল্যান্ডের দিকে তাকিয়ে অস্ট্রেলিয়া

Total
1
Share