আনুষ্ঠানিকভাবে স্থগিত হল অস্ট্রেলিয়া-আফগানিস্তান টেস্ট

মেয়েদেরকে খেলতে না দিলে আফগানদের সঙ্গে টেস্ট খেলবে না অস্ট্রেলিয়া

আফগানিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার একমাত্র টেস্ট ম্যাচটি আনুষ্ঠানিক ভাবে স্থগিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। আজ (৫ নভেম্বর) ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে নিশ্চিত করেছে বিষয়টি।

তালেবানদের মহিলা ক্রিকেট নিষিদ্ধ করায় টেস্ট ম্যাচটি স্থগিত করেছিলো অস্ট্রেলিয়া তবে আজ তা নিশ্চিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

টেস্ট ম্যাচটি বাতিল করার পরিবর্তে স্থগিত করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে আফগানিস্তানকে আয়োজক করার প্রতিশ্রুতি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

টেস্ট ম্যাচ বাতিলের পরিবর্তে স্থগিত করা নিয়ে বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, ‘সিএ আফগানিস্তান ও সারা বিশ্বের নারী ও পরুষদের খেলার সম্প্রসারণে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। তবে আফগানিস্তানে নারী ক্রিকেটের অনিশ্চয়তার পরিপ্রেক্ষিতে, সিএ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া অবধি টেস্ট ম্যাচটি স্থগিত করা প্রয়োজন বলে মনে করছে।’

আফগানিস্তানের বিপক্ষে এই ঐতিহাসিক টেস্ট অ্যাশেজের আগে অস্ট্রেলিয়া দলের আদর্শ প্রস্তুতি হিসেবে কাজ করত। তবে স্থগিত টেস্টের পরিবর্তে আন্ত স্কোয়াড টেস্ট আয়োজন করবে ক্রিকেট অস্ট্রেলিয়া।১ ডিসেম্বর ব্রিসবেনের রেডল্যান্ডসে শুরু হবে ম্যাচটি। একই ভেন্যুতে ইংল্যান্ড লায়ন্স ও ইংল্যান্ড দল অনুশীলন ম্যাচ খেলবে যা শুরু হবে ২৩ নভেম্বর।

অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পেইন ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘আমি আগামী সপ্তাহে ক্রিকেট খেলতে উন্মুখ হয়ে আছি। আমি ভালো প্রস্তুতি হিসেবে দ্বিতীয় একাদশের সাথে খেলতে চাই। এ খেলাগুলো কিভাবে সামনে এগুবো তা নির্ধারণ করে দিবে। এতে প্রথম টেস্টের আগে আমি সম্ভাবত দুই, তিন অথবা চার ম্যাচ খেলতে পারব। যা সত্যিই ভালো ফল পেতে সাহায্য করবে। ‘

৯৭ ডেস্ক

Read Previous

নিগারের নেতৃত্বে বাংলাদেশ নারী দলের স্কোয়াড

Read Next

মাশরাফি বলছেন ক্রিকেটারদের পাশে দাঁড়ানো কঠিন

Total
3
Share