অবসরের ঘোষণা দিলেন ডোয়াইন ব্রাভো

ঘোষণা দিলেন ডোয়াইন ব্রাভো

ডোয়াইন ব্রাভো নিশ্চিত করেছেন যে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিবেন তিনি। এর আগে ২০১৮ সালেও একবার অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন ব্রাভো, যেখান থেকে ফিরে এসেছিলেন ২০১৯ এ।

চলতি বছরেই ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজে অধিনায়ক কাইরন পোলার্ড জানিয়েছিলেন ক্যারিবিয়ানে নিজের শেষ ম্যাচ খেলছেন ব্রাভো। এবার আইসিসি শোতে ব্রাভো নিশ্চিত করলেন নিজের অবসরের খবর।

ব্রাভো বলেন, ‘আমি মনে করি সেই সময় চলে এসেছে। আমার এক দারুণ ক্যারিয়ার ছিল। ওয়েস্ট ইন্ডিজকে ১৮ বছর প্রতিনিধিত্ব করা, ক্যারিয়ারে উত্থান পতন ছিল। কিন্তু আমি যখন পেছনে ফিরে তাকাই এই অংশের ও ক্যারিবিয়ান মানুষের প্রতিনিধিত্ব করার জন্য নিজেকে কৃতজ্ঞ মনে হয়।’

ওয়েস্ট ইন্ডিজের দুই টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দল (২০১২ ও ২০১৬) এর অংশ ছিলেন ব্রাভো, খেলেছেন সবকটি আসরে। শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ হবে তার শেষ ম্যাচ।

এখন অব্দি ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৯০ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৩৮ বছর বয়সী ব্রাভো। ব্যাট হাতে রান করেছেন ১২৪৫, উইকেট নিয়েছেন ৭৮ টি।

ব্রাভো বলেন, ‘তিনটি আইসিসি ট্রফি জেতা, দুইটি আমার অধিনায়কের সঙ্গে (ড্যারেন স্যামি)। আমি একটা জিনিসের জন্য গর্বিত যে এমন একটা যুগে আমরা খেলেছি যেখানে আন্তর্জাতিক অঙ্গনে নিজেদের নাম তৈরি করতে পেরেছি।’

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ এবারে বাদ পড়ছে গ্রুপ পর্যায়েই। যদিও এতে দুঃখিত নন ব্রাভো। সাদা বলের ক্রিকেটে দলের উজ্জ্বল ভবিষ্যতই দেখছেন তিনি, তরুণদের সাহায্য করতে চান অভিজ্ঞতার ভান্ডার থেকে।

‘আমরা যেমন আশা করেছিলাম, খেলোয়াড় হিসাবে যেমনটা চেয়েছিলাম তেমন বিশ্বকাপ যায়নি। আমাদের নিজেদের জন্য দুঃখিত হওয়া উচিত নয়। এটা একটি কঠিন লড়াই, আমাদের মাথা উচু রাখতে হবে।’

৯৭ ডেস্ক

Read Previous

ভারতের বিপক্ষে নিউজিল্যান্ডের টেস্ট স্কোয়াড ঘোষণা

Read Next

বাংলা টাইগার্সের নতুন বোলিং কোচ শন টেইট

Total
2
Share