আসালাঙ্কা-নিসাঙ্কার দিনে ম্লান হেটমেয়ার

আসালাঙ্কা-নিসাঙ্কার দিনে ম্লান হেটমেয়ার

চারিথ আসালঙ্কা ও পাথুম নিসাঙ্কার দুর্দান্ত ব্যাটিংয়ে শেষ ম্যাচে জয় পেয়েছে শ্রীলঙ্কা। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে তারা হারিয়েছে ২০ রানে। এর ফলে সেমির স্বপ্ন শেষ হয়ে গেছে ক্যারিবিয়ানদের। বিফলে যায় শিমরন হেটমেয়ারের লড়াকু ইনিংসও।

টুর্নামেন্ট থেকে আগেই বাদ পড়া শ্রীলঙ্কা এদিন বেশ চনমনে ভাব নিয়ে খেলেছে। পক্ষান্তরে জিতলে সেমিতে যাওয়ার সম্ভাবনা টিকে থাকবে, হারলে বাদ, এমন সমীকরণে মাঠে নামে ওয়েস্ট ইন্ডিজ। টস ভাগ্যও যায় তাদের পক্ষে, বোলিং নেন অধিনায়ক কাইরন পোলার্ড।

তবে শ্রীলঙ্কা এদিন তাদের ব্যাটিং প্রদর্শনী বেশ ভালোভাবে দেখিয়েছে। টপ অর্ডারের সবাই রান পেয়েছেন। সর্বোচ্চ স্কোর তিনে নামা আসালঙ্কার। তার ৬৮ রানের ইনিংসে ছিল ৮টি চার ও ১টি ছয়। কম যাননি নিসাঙ্কাও। ৫১ রান করেন তিনি। শেষের দিকে ঝড় তোলেন অধিনায়ক দাসুন শানাকা, অপরাজিত থাকেন ১৪ বলে ২৫ রানে। আর তাতেই লঙ্কানরা ৩ উইকেটে ১৮৯ রানের বড় সংগ্রহ গড়ে।

ক্যারিবিয়ানদের পক্ষে আন্দ্রে রাসেল ২টি ও ডোয়াইন ব্রাভো ১টি উইকেট নেন।

১৯০ রানের বড় টার্গেটে তাড়া করতে নেমে শিমরন হেটমেয়ার ও নিকোলাস পুরান ছাড়া ওয়েস্ট ইন্ডিজের আর কোন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটা অতিক্রম করতে পারেননি। ৪৬ রান করে আউট হন পুরান। বাকি সময় একা লড়াই করে গেলেও যোগ্য সঙ্গীর অভাবে দলকে জয়ের বন্দরে নিতে পারেননি হেটমেয়ার। ৫৪ বলে ৮ চার ও ৪ ছয়ে অনবদ্য ৮১ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। ক্যারিবিয়ানরা শেষ পর্যন্ত ১৬৯ রান করে।

লঙ্কানদের পক্ষে বিনুরা ফার্নান্ডো, চামিকা করুণারত্নে ও ওয়ানিন্দু হাসারাঙ্গা ২টি করে উইকেট পান।

ম্যাচ সেরা হন চারিথ আসালঙ্কা।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কাঃ ১৮৯/৩ (২০), নিসাঙ্কা ৫১, কুশল ২৯, আসালঙ্কা ৬৮, শানাকা ২৫*, করুণারত্নে ৩*; রাসেল ৪-০-৩৩-২, ব্রাভো ৪-০-৪২-১

ওয়েস্ট ইন্ডিজঃ ১৬৯/৮ (২০), গেইল ১, লুইস ৮, পুরান ৪৬, চেজ ৯, হেটমেয়ার ৮১*, রাসেল ২, পোলার্ড ০, হোল্ডার ৮, ব্রাভো ২, আকিল ১*; বিনুরা ২-০-২৪-২, চামিরা ৪-০-৪১-১, করুণারত্নে ৪-০-৪৩-২, শানাকা ২-০-১৮-১, হাসারাঙ্গা ৪-০-১৯-২

ফলাফলঃ শ্রীলঙ্কা ২০ রানে জয়ী

ম্যাচ সেরাঃ চারিথ আসালঙ্কা (শ্রীলঙ্কা)।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাকিস্তানের হোম সিরিজের সূচি প্রকাশ

Read Next

ভারতের বিপক্ষে নিউজিল্যান্ডের টেস্ট স্কোয়াড ঘোষণা

Total
6
Share