অধিনায়ক হিসেবে দ্রাবিড়ের প্রথম পছন্দ রোহিত, এরপর…

অধিনায়ক হিসেবে দ্রাবিড়ের প্রথম পছন্দ রোহিত, এরপর

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের ক্রিকেটে যে বড় পরিবর্তন আসছে তা একপ্রকার নিশ্চিত। গতকাল (৩ নভেম্বর) রাহুল দ্রাবিড়কে ভারত জাতীয় ক্রিকেট দলের হেড কোচ হিসেবে ঘোষণা করে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

বিশ্বকাপের শেষে মেয়াদ শেষ হবে রবি শাস্ত্রীর, তবে তিনি মেয়াদ বাড়াতে আগ্রহী নন। বিশ্বকাপের পূর্বেই বিশ্বকাপ শেষে শর্টার ফরম্যাটে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন ভিরাট কোহলি । ভারতের অনেক রিপোর্টার মনে করছেন যে সেমিফাইনালে যেতে না পারলে ওয়ানডে অধিনায়কত্বও কেড়ে নেওয়া হতে পারে কোহলির থেকে। ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্টে এমনই ইঙ্গিত এসেছে।

অনেক ক্রিকেট বিশ্লেষকরা মনে করছেন যে রোহিত শর্মা হতে যাচ্ছেন ভারতের শর্টার ফরম্যাটের নতুন অধিনায়ক। আবার অনেকে বলছেন লোকেশ রাহুল কিংবা রিশাব পান্টের নাম।

ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্টে ভারতের নতুন হেড কোচ রাহুল দ্রাবিড়ের কাছে জানতে চায়, অধিনায়ক হিসাবে দ্রাবিড় কাকে পছন্দ করবেন? এমন প্রশ্নের উত্তরে দ্রাবিড় জানা তার প্রথম পছন্দ রোহিত শর্মা ও দ্বিতীয় পছন্দ লোকেশ রাহুল।

আইপিএলে ৫ বার মুম্বাই ইন্ডিয়ান্সকে শিরোপা জিতিয়ে রোহিতেরই পরবর্তী অধিনায়ক হিসেবে নিয়োগ পাবার কথা। এছাড়া নিদাহাস ট্রফি ও ২০১৮ সালের এশিয়া কাপেও ভারতকে নেতৃত্ব দিয়েছেন ভারতের বিদ্ধংসী ওপেনার রোহিত শর্মা।

বিশ্বকাপের শেষেই ১৭ নভেম্বর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। এ সিরিজ থেকেই দায়িত্ব শুরু করবেন নয়া হেড কোচ রাহুল দ্রাবিড় একই সাথে রোহিত শর্মাকে ভারতকে নেতৃত্ব দিতে দেখলে অবাক হওয়ার কিছু নেই।

৯৭ ডেস্ক

Read Previous

টাইগারদের হতশ্রী ব্যাটিং, আজ হল না ৮৪’ও

Read Next

বাংলাদেশের ব্যর্থতার ষোলকলা পূর্ণ হল

Total
1
Share