পাকিস্তানকে শিরোপার দাবীদার বলছেন না মুডি-গম্ভীররা

BeFunky collage 16

মরুর বুকে হাট বসেছে চার আর ছক্কার। টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর জমে উঠেছে সংযুক্ত আরব আমিরাতে। টুর্নামেন্টের শুরু থেকেই চমক দেখাচ্ছে পাকিস্তান। শুরুর ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে নিজেদের ফেভারিট করে তোলে বাবর আজমের দল।

টানা চার জয়ে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে পাকিস্তান। অনেক ক্রিকেট বিশ্লেষক পাকিস্তানের ছন্দে থাকা নিয়ে বলছেন শিরোপা জয় করবে পাকিস্তান। তবে অঅস্ট্রেলিয়ার সাবেক খেলোয়াড় টম মুডি ও ভারতের সাবেক খেলোয়াড় অজিত আগারকার ও গৌতম গম্ভীর মনে করছেন ট্রফি জয়ের সম্ভাবনা কম পাকিস্তানের।

ভারত, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও নামিবিয়াকে পাত্তা না দিয়ে টানা চার জয়ে সেমিফাইনালে পৌঁছে বাবরের দল। তবে টম মুডি, অজিত আগারকার ও গৌতম গম্ভীর মত দিয়েছেন ইংল্যান্ডের হয়ে। ইংল্যান্ডও টানা চার জয়ে পৌঁছে গেছে সেমিফাইনালে।

টম মুডি পাকিস্তানের পারফরম্যান্সকে এখন অবধি অসাধারণ বললেও তাদের ফেভারিট মানতে নারাজ। তিনি বলেন, ‘কিন্তু তাদের ফেভারিট হিসেবে চিহ্নিত করা ভুল হবে, ইংল্যান্ড কিভাবে খেলছে তা দেখতে হবে আপনাকে।’

আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হেড কোচ টম মুডি মনে করছেন ইংল্যান্ড ক্লিনিক্যাল পারফর্মেন্স করছে। তাই তার মতে ইংল্যান্ডের শিরোপা নিজের করে নেওয়ার ভালো সুযোগ।

ভারতের সাবেক পেসার অজিত আগারকার ফর্মের কারণে পাকিস্তানকে ফেভারিট মানছেন। তবে পাকিস্তান কি করে তা দেখার জন্য অপেক্ষায় থাকা লাগবে মনে করছেন তিনি।
অজিত বলেন, ‘তারা ভালো বোলিং করছে, ভালো ব্যাটিং করছে এবং সত্যিকার অর্থে তারা দুর্দান্ত ফিল্ডিং করছে। তারা অবশ্যই আমার অন্যতম ফেভারিট।’

প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর বলছেন যে পাকিস্তানের বোলিং আক্রমণ শক্তিশালী কিন্তু ইংলিশদের ব্যাটিং পাকিস্তানের থেকে ভালো ছিল।
গৌতম বলেন, ‘পাকিস্তান দেখিয়েছে বোলিংও আপনাকে টুর্নামেন্টে জিতিয়ে দিতে পারে। আসলে পাকিস্তানকে ফেভারিট বলা মুশকিল। এই মুহূর্তে আমি ইংল্যান্ডের সাথেই যাচ্ছি।’

পাক পেসার হারিস রউফের গতিতে মুগ্ধ গৌতম। তিনি বলেন, ‘নতুন বলে বোলিং করা সহজ, বিশেষত আপনি যখন বলটি সুইং করতে পারেন। শাহীন আফ্রিদি মুলত নতুন বলে বল করেছে কিন্তু হারিস মাঝে ও ডেথ ওভারে বোলিং করেন। পাকিস্তানের হয়ে দারুণ খেলেছে তিনি।’

৯৭ ডেস্ক

Read Previous

আফগানদের উড়িয়ে দিয়ে অবশেষে জয়ের মুখ দেখল ভারত

Read Next

আগে ব্যাটিংয়ে বাংলাদেশ, ফিরলেন মুস্তাফিজ

Total
14
Share