আফগানদের উড়িয়ে দিয়ে অবশেষে জয়ের মুখ দেখল ভারত

আফগানদের উড়িয়ে দিয়ে অবশেষে জয়ের মুখ দেখল ভারত

দুই হাফ সেঞ্চুরির কল্যাণে বিশ্বকাপের ১ম জয় পেয়েছে ভারত। আবুধাবিতে অনুষ্ঠিত ম্যাচে আফগানিস্তানকে ৬৬ রানের বড় ব্যবধানে হারিয়েছে তারা। জয়ের পাশাপাশি রানরেটেরও বেশ ভালো উন্নতি করেছে ভিরাট কোহলির দল।

টস হেরেও ব্যাটিং পাওয়া ভারতের বড় সংগ্রহ দাঁড়িয়ে যায় দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুলের ব্যাটিং বীরত্বে। দুইজনই অর্ধশতকের দেখা পান। রোহিত ৪৭ বলে ৭৪ এবং রাহুল ৪৮ বলে ৬৯ রান করে আউট হন। উদ্বোধনীতে এ দুইজনের জুটিয়ে রান ওঠে ১৪০ রান।

এদের বিদায়ের পর রিশাব পান্ট ও হার্দিক পান্ডিয়া আরও আগ্রাসী ব্যাটিং করেন। ভারত শেষ পর্যন্ত ২১০ রান করে ২ উইকেট হারিয়ে। পান্ট ১৩ বলে ২৭ এবং হার্দিক ১৩ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন।

আফগানদের পক্ষে গুলবাদিন নাইব ও করিম জানাত ১টি করে উইকেট পান।

২১১ রানের টার্গেটে আফগানিস্তান খেলতে নেমে শুরু থেকে খুব একটা সুবিধা করতে পারেনি। ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে খেই হারিয়ে ফেলে তারা।

যদিও পরবর্তীতে অধিনায়ক মোহাম্মদ নবি ও করিম জানাতের ব্যাটে রানের দেখা পায় তারা। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৪৪ রান করে তারা। নবি ৩৫ এবং জানাত ২২ বলে ৪২ রানে অপরাজিত থাকেন।

ভারতের পক্ষে মোহাম্মদ শামি ৩ উইকেট নেন। দীর্ঘদিন পর টি-টোয়েন্টি দলে সুযোগ পাওয়া রবিচন্দ্রন অশ্বিন ৪ ওভারে মাত্র ১৪ রানে ২ উইকেট নেন।

ম্যাচ সেরা হন রোহিত শর্মা।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারতঃ ২১০/২ (২০),রাহুল ৬৬, রোহিত ৭৪, পান্ট ২৭*, হার্দিক ৩৫*; নাইব ৪-০-৩৯-১, জানাত ১-০-৭-১

আফগানিস্তানঃ ১৪৪/৭ (২০), জাজাই ১৩, শেহজাদ ০, গুরবাজ ১৯, নাইব ১৮, নাজিবুল্লাহ ১১, নবি ৩৫, জানাত ৪২*, রাশিদ ০, আশরাফ ২*; শামি ৪-০-৩২-৩, বুমরাহ ৪-০-২৫-১, জাদেজা ৩-০-১৯-১, অশ্বিন ৪-০-১৪-২

ফলাফলঃ ভারত ৬৬ রানে জয়ী

ম্যাচ সেরাঃ রোহিত শর্মা (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

আনুষ্ঠানিকভাবে ভারতের কোচ হলেন রাহুল দ্রাবিড়

Read Next

পাকিস্তানকে শিরোপার দাবীদার বলছেন না মুডি-গম্ভীররা

Total
1
Share