নামিবিয়াকে হারিয়ে সেমিফাইনালে পাকিস্তান

নামিবিয়াকে হারিয়ে সেমিফাইনালে পাকিস্তান

টানা চার জয়ে সেমিফাইনাল নিশ্চিত করলো পাকিস্তান। অধিনায়ক বাবর আজম ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানের হাফ সেঞ্চুরির কল্যাণে নামিবিয়াকে তারা সহজে হারিয়েছে ৪৫ রানের ব্যবধানে।

আবু ধাবিতে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। শুরু থেকে আস্থার সাথে খেলতে থাকে বাবর ও রিজওয়ান। উদ্বোধনী জুটিতে ১৪.২ ওভারে আসে ১১৩ রান। ক্যারিয়ারের ২৩তম হাফ সেঞ্চুরি পাওয়া বাবর ৭০ রান করে সাজঘরে যান। এরপর ফখর জামান দ্রুত ফিরে গেলেও রিজওয়ান ও মোহাম্মদ হাফিজ মিলে পাকিস্তানের সংগ্রহ নিয়ে যান ১৮৯ রানে। রিজওয়ান ৭৯ এবং হাফিজ ৩২ রানে অপরাজিত থাকেন।

নামিবিয়ার পক্ষে ডেভিড ভিসা এবং জ্যান ফ্রাইলিঙ্ক ১টি করে উইকেট পান।

১৯০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে ওপেনার মাইকেল ভ্যান লিঙেনকে হারায় নামিবিয়া। স্টিফেন বার্ড ও ক্রেইগ উইলিয়ামসরা দলের হাল ধরলেও আস্কিং রান রেট বাড়তে থাকে। বার্ড ২৯ ও উইলিয়ামস ৪০ রানে আউট হন। শেষদিকে ভিসা ঝড়ো ইনিংস খেললেও তা দলের পরাজয় এড়াতে কার্যকর ছিল না। নামিবিয়া শেষ পর্যন্ত ১৪৪ রানে থামে। ভিসা ৪৩ রানে অপরাজিত থাকেন।

পাকিস্তানের পক্ষে হাসান আলি, ইমাদ ওয়াসিম, হারিস রউফ ও শাদাব খান ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হন মোহাম্মদ রিজওয়ান।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাকিস্তানঃ ১৮৯/২ (২০), রিজওয়ান ৭৯*, বাবর ৭০, ফখর ৯, হাফিজ ৩২*; ভিসা ৪-০-৩০-১, ফ্রাইলিঙ্ক ৪-০-৩১-১

নামিবিয়াঃ ১৪৪/৫ (২০), বার্ড ২৯, লিঙেন ৪, উইলিয়ামস ৪০, এরাসমাস ১৫, ভিসা ৪৩, স্মিট ২, লফটি ইটন ৭*; হাসান ৪-০-২২-১, ইমাদ ৩-০-১৩-১, রউফ ৪-০-২৫-১, শাদাব ৪-০-৩৫-১

ফলাফলঃ পাকিস্তান ৪৫ রানে জয়ী

ম্যাচ সেরাঃ মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান)।

৯৭ ডেস্ক

Read Previous

অসহায় কণ্ঠে তাসকিন বললেন- ‘আমরা এর চেয়ে ভালো দল’

Read Next

‘ইংল্যান্ডকে কেবল পাকিস্তান আফগানিস্তান হারাতে পারে’

Total
1
Share