আইন ভাঙা আম্পায়ারকে সরিয়ে দিল আইসিসি

আইন ভাঙা আম্পায়ারকে সরিয়ে দিল আইসিসি

জৈব সুরক্ষা বলয়ের আইন ভাঙার জন্য ইংল্যান্ডের আম্পায়ার মাইকেল গফকে ছয়দিনের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের আম্পায়ারের পদ থেকে সরানো হয়েছে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন তিনি।

বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা আম্পায়ার ডারহামের এই সাবেক ব্যাটসম্যান। তবে তার এহেন কাণ্ডের জন্য আইসিসির জৈব সুরক্ষা কমিটি তাকে আম্পায়ারের কার্যক্রম থেকে সরে দাঁড়াতে বলে। ডেইলি মিররের প্রতিবেদন অনুযায়ী এ তথ্য জানা যায়।

শুক্রবার কোন ধরণের অনুমতি ছাড়া হোটেলের বাইরে লোকেদের সাথে সাক্ষাত করায় তার প্রতি এ নিষেধাজ্ঞা আসে। ‘জৈব সুরক্ষা নির্দেশনা কমিটি মাইকেল গফকে জৈব সুরক্ষা বলয়ের নীতি লঙ্ঘন করার জন্য ছয়দিন আইসোলেশনে থাকার নির্দেশ দিয়েছে,’ ডেইলি মিররকে জানায় আইসিসির একজন প্রতিনিধি।

রবিবার ভারত বনাম নিউজিল্যান্ডের ম্যাচে তার আম্পায়ারিং করার কথা ছিল। তবে তাকে নিষেধ করার পর তার পরিবর্তে দক্ষিণ আফ্রিকার আম্পায়ার মেরাইস এরাসমাসকে দায়িত্ব দেওয়া হয়।

বর্তমানে গফ হোটেলে অবস্থান নিচ্ছেন এবং তাকে ১ দিন পরপর পরীক্ষা করানো হচ্ছে। ছয়দিনের কোয়ারেন্টাইনের পর তার কোন শারীরিক সমস্যা না থাকলে তাকে আবারও মাঠে দেখা যেতে পারে। তবে সে সম্ভাবনা এখনও স্বচ্ছ নয়। কেননা আইসিসি ভবিষ্যতে তার বিরুদ্ধে কোন পদক্ষেপ নিতে পারে।

৯৭ ডেস্ক

Read Previous

দুই পরিবর্তন নিয়ে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ

Read Next

৮৪’তেই শেষ বাংলাদেশ

Total
12
Share