পাকিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে মাঠে ফিরবেন তামিম

অচেনা মঞ্চে রোমাঞ্চের কমতি নেই তামিমের

বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে কাপ্তান তামিম ইকবাল খান দীর্ঘসময় ধরে রয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে। খেলার বাইরে থাকার কারণ দেখিয়ে ও নতুনদের সুযোগ দিতে নিজেকে বাইরে রেখেছেন এই ড্যাশিং ওপেনার । তবে নিশ্চিত ভাবেই নির্বাচকদের দলে ছিলেন তামিম। বিশ্বকাপ শুরুর আগে খেলেছেন নেপালের এভারেস্ট প্রিমিয়ার লীগে। তবে তাকে ফিরে আসতে হয় বুড়ো আঙুলের চোট নিয়ে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে তামিমের অভাব ভালোভাবেই টের পাচ্ছে টিম বাংলাদেশ। ওপেনিং এ যে টিম বাংলাদেশের অবস্থা যাচ্ছেতাই। খোদ বিসিবি সভাপতি বলছেন, ‘বাংলাদেশ দলের সেরা ওপেনার তামিম।’ বিশ্বকাপের পরপরই পাকিস্তানের বিপক্ষে দুইটি টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম বাংলাদেশ। দুইটি টেস্ট ম্যাচ আবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতেও মাঠে নামবেন না টাইগারদের ওয়ানডে কাপ্তান। তামিমকে বাংলাদেশের জার্সিতে টি টোয়েন্টিতে দেখার অপেক্ষার প্রহর বাড়লো তামিম ভক্তদের। আদোও ফিরবেন কিনা তা নিয়ে কিন্তু থেকেই যাচ্ছে। সময় টিভিকে দেওয়া সাক্ষাৎকারে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ‘টি টোয়েন্টি থেকে অবসর নিতে চেয়েছিলেন তামিম।’ তবে পাপনের কথায় অবসর নেননি তামিম।

তবে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়ে মাঠে ফিরবেন তামিম। ১৯,২০ ও ২২ নভেম্বর মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজ। ২৬ নভেম্বর চট্টগ্রামে প্রথম টেস্ট ও ৪ ডিসেম্বর ঢাকায় দ্বিতীয় টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। সিরিজের প্রস্তুতি শুরু হবে ১২ নভেম্বর থেকে। ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে তামিম জানান টেস্ট ম্যাচ দিয়ে মাঠে ফেরার কথা। টি-টোয়েন্টি সিরিজের সময় তিনি জাতীয় লীগের পঞ্চম রাউন্ডে খেলে প্রস্তুতি সারবেন।

রবিবার (৩১ অক্টোবর) তামিম বিসিবির মেডিকেল টিমের সাথে তার বর্তমান অবস্থান নিয়ে আলাপ করেন। তার অবস্থা পর্যবেক্ষন করে জানান আগামী ৭ নভেম্বর থেকে স্পিন বলে অনুশীলন শুরু করতে পারবেন তিনি।

তামিম বলেন, ‘আমি চিকিৎসকের সাথে কথা বলেছি।তারা আমাকে ৭ নভেম্বর থেকে স্পিন বলে ব্যাটিং শুরু করার পরামর্শ দিয়েছে। আমি তাদের জানিয়েছি আমি জাতীয় লীগের পঞ্চম রাউন্ডে খেলতে চাই। পুরোপুরি ব্যাটিং শুরু করতে এক সপ্তাহ সময় বাকি আছে। আশা করি এরই মধ্যে সব ঠিক হয়ে যাবে।’

৯৭ ডেস্ক

Read Previous

ইনজুরি কাটিয়ে নিজেকে শতভাগ ফিট বলছেন আদিল রশিদ

Read Next

হাসান আলির হয়ে ব্যাট করলেন বাবর আজম

Total
14
Share