হারের কষ্ট সহ্য না করতে পেরে আসগর আফগানের অবসর

হারের কষ্ট সহ্য না করতে পেরে আসগর আফগানের অবসর

পাকিস্তানের কাছে আফগানিস্তানের হৃদয়বিদারক হারের কষ্ট থেকেই টি টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন বলে অশ্রুসিক্ত চোখে জানিয়েছেন আফগানিস্তানের সফলতম টি-টোয়েন্টি অধিনায়ক আসগর আফগান।

সুপার টুয়েলভের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে জয়ের দ্বারপ্রান্তে থেকেও আসিফ আলির ৪ ছক্কায় শেষ পর্যন্ত ম্যাচ হারে আফগানিস্তান।

ম্যাচের ২৪ ঘন্টা পার না হতেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে বসেন সাবেক আফগানিস্তানের অধিনায়ক ও টি টোয়েন্টিতে সবচেয়ে সফলতম অধিনায়ক আসগর আফগান। নামিবিয়ার বিপক্ষেই নিজের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলবেন বলে জানান তিনি।

আসগর বলেন, ‘শেষ ম্যাচে আমরা খুব বেশি ব্যথিত হয়েছিলাম এবং সে কারণেই আমি অবসরের সিদ্ধান্ত নিয়েছি। অনেক স্মৃতি আছে, এটা আমার জন্য কঠিন, কিন্তু আমাকে অবসর নিতে হবে।’

৩৩ বছর বয়সী আসগর আফগান ৬ টি টেস্ট, ১১৪ ওয়ানডে ও ৭৫ টি টোয়েন্টি খেলেছেন। সব ফরম্যাটে ৪২৪৬ রান করেন ও ১১৫ ম্যাচে আফগানিস্তানকে নেতৃত্ব দিয়েছেন আসগর আফগান।

তিনি আরও বলেন, ‘আমি তরুণদের সুযোগ দিতে চাই। আমি মনে করি এটির জন্য ভালো একটি সুযোগ। বেশিরভাগ মানুষ আমাকে জিজ্ঞেস করছে কিন্তু বিষয়টি এমন যে আমি ব্যখ্যা করতে পারি না।’

৯৭ ডেস্ক

Read Previous

নামিবিয়াকে পাত্তা দিল না আফগানিস্তান

Read Next

নিউজিল্যান্ডের কাছেও ভারতের অসহায় আত্মসমর্পণ

Total
26
Share