বিশ্বকাপ মিশন শেষ সাকিব আল হাসানের

বিশ্বকাপ মিশন শেষ সাকিব আল হাসানের

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে এমনিতেই টানা তিন ম্যাচ হেরে কার্যত শেষ হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। এর মধ্যে বাকি থাকা দুই ম্যাচের আগে বড়সড় ধাক্কা খেল টাইগার শিবির। দলের সেরা পারফর্মার সাকিব আল হাসান ছিটকে গেলেন বিশ্বকাপের বাকি অংশ থেকে।

দলীয় সূত্র থেকে পাওয়া খবর চোটের কারণে বাকি দুই ম্যাচে খেলার অবস্থায় নেই সাকিব। এমতাবস্থায় টিম হোটেল ছাড়বেন তিনি, খেলবেন না দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দুইটি।

এমনিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সব আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা সাকিব আল হাসান বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান ও উইকেটের মালিক। চলমান বিশ্বকাপেও ফর্মে ছিলেন তিনি।

এখন অব্দি ৬ ম্যাচ খেলে ১১ উইকেট শিকার করেছেন সাকিব যা এখন অব্দি বাংলাদেশের পক্ষে তো বটেই, সবমিলেই সর্বোচ্চ (ওয়ানিন্দু হাসারাঙ্গার সঙ্গে যৌথভাবে)। ব্যাট হাতে করেছেন ১৩১ রান, বাংলাদেশের পক্ষে চতুর্থ সর্বোচ্চ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। রান আপ কমিয়ে বল করা সাকিব ব্যাট হাতে নেমেছিলেন ওপেনিংয়ে (বাংলাদেশের পক্ষে টি-টোয়েন্টিতে প্রথম বার)। দৌড়ানোর সময় খোড়াচ্ছিলেন তিনি, অস্বস্তি ছিল স্পষ্ট।

ম্যাচ শেষে জানা গিয়েছিল ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগে পর্যবেক্ষণে থাকবেন তিনি। আজ (৩১ অক্টোবর) পর্যন্ত ছিলেন বিশ্রামে।

সুপার টুয়েলভ রাউন্ডে বাংলাদেশের আর ম্যাচ বাকি দুইটি। ২ নভেম্বর আবু ধাবিতে টাইগারদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ৪ নভেম্বর দুবাইতে প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। দুইটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪ টায়।

৯৭ প্রতিবেদক

Read Previous

ঘরের মাঠে ভালো উইকেটের বিকল্প দেখছেন না হাবিবুল বাশার

Read Next

নামিবিয়াকে পাত্তা দিল না আফগানিস্তান

Total
14
Share