বাংলাদেশ খুব, খুব ভালো দল: অ্যারন ফিঞ্চ

বাংলাদেশ খুব, খুব ভালো দল: অ্যারন ফিঞ্চ

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এ আসার আগে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশে টি-টোয়েন্টি সিরিজ খেলেছে অস্ট্রেলিয়া। দুই সিরিজেই বড় ব্যবধানে হেরেছে তারা। চলমান বিশ্বকাপ মিশনে সুপার টুয়েলভে অজিদের বাকি থাকা দুই ম্যাচে প্রতিপক্ষে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।

এই দুই ম্যাচের আগে অজিরা বড়সড় এক ধাক্কা খেয়েছে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে। গতকালের (৩০ অক্টোবর) ম্যাচে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে অ্যারন ফিঞ্চের দল। ইংলিশরা অজিদের দেওয়া মামুলি লক্ষ্য পার করেছে ৫০ বল হাতে রেখেই। এতে নেট রান রেটে বড় প্রভাব ফেলেছে।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে অ্যারন ফিঞ্চ জানালেন এই নেট রান রেট তাদের ভোগাতে পারে বেশ ভালোভাবেই। সেক্ষেত্রে বাকি থাকা দুই ম্যাচে নিজেদের সেরাটা দিতে চায় তার দল।

ফিঞ্চ বলেন, ‘ও হ্যা, বাকি দুই ম্যাচ আমাদের অবশ্যই জিততে হবে। আমি মনে করি আজ রাতে নেট রান রেটের অবস্থা বেশ বাজে হয়েছে। সুতরাং আমাদের পুনরায় নিজেদের সেরাটা দিতে হবে।’

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজকে কঠিন প্রতিপক্ষ মানছেন ফিঞ্চ। সেমি ফাইনালে যেতে এই দুই ম্যাচে জয়ের যে বিকল্প নেই তা ভালো করেই জানেন ফিঞ্চ।

ফিঞ্চ বলেন, ‘বাংলাদেশ খুব, খুব ভালো দল। ওয়েস্ট ইন্ডিজও তাই, তাদের দলে অনেক পাওয়ার হিটার আছে, অনেক অভিজ্ঞতাসম্পন্ন তারা। নিশ্চিতভাবেই এখন থেকে বাকি দুই ম্যাচে অবশ্যই জিততে হবে। আমরা এই দুই ম্যাচের দিকে তাকিয়ে আছি।’

গ্রুপ ১ এ ৬ দলের মধ্যে তলানিতে অবস্থান করছে বাংলাদেশ দল। ৩ ম্যচের একটিতেও জেতেনি তারা। ৫ নম্বরে আছে ৩ ম্যাচে ১ টিতে জেতা ওয়েস্ট ইন্ডিজ। অপরদিকে ২ টিতে জয় পাওয়া অজিরা আছে ৩ নম্বরে। গ্রুপের শীর্ষ দুই দল যাবে সেমিফাইনালে। কাগজে কলমে টিকে আছে সব দলেরই সেমিতে যাবার সুযোগ।

আগামী ৪ নভেম্বর দুবাইয়ে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ বাংলাদেশ, ৬ নভেম্বর আবু ধাবিতে ওয়েস্ট ইন্ডিজ। দুইটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪ টায়।

৯৭ ডেস্ক

Read Previous

শাহীনকে বোল্ট অনুকরণ করলে জবাব দিতে প্রস্তত ভিরাট কোহলিরা

Read Next

কোহলির সব রেকর্ড নিজের দখলে নিচ্ছেন বাবর আজম

Total
37
Share