রাশিদ ও নবিকে শোয়েব আখতারের অভিনন্দন

রাশিদ ও নবিকে শোয়েব আখতারের অভিনন্দন

পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার আফগানিস্তানের ক্রিকেটে রাশিদ খান ও মোহাম্মদ নবির অবদানের জন্য প্রশংসায় মাতেন। চলমান টি টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে জয়ের কাছে থেকেও আসিফ আলির দুর্দান্ত ফিনিশিং এ হেরে যায় আফগানিস্তান। ম্যাচের পর রাশিদ ও নবির প্রশংসা করেন শোয়েব আখতার।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যায় আফগানরা তবে আসিফ আলির ৪ ছক্কায় ২৭ রানের ইনিংসের কাছে পরাজিত হয় আফগানিস্তান। শুরুতে ব্যাটিংয়ে নেমে দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়ে আফগানরা। ৭৬ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়ে তারা। সেখান থেকে মোহাম্মদ নবি ও গুলবাদিন নাইবের ইনিংসে ভর করে ১৪৭/৬ রানে থামে আফাগাদের ইনিংস। নবি ও গুলবাদিনের নৈপুণ্য লড়াই করার মতো স্কোর এনে দেয় আফগানিস্তানের।

আফগানিস্তানের মানসম্পন্ন স্পিন আক্রমণে স্বস্থিতে ছিলেননা পাক ব্যাটাররা। ১৯ তম ওভারে আসিফ ঝড়ে পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় জয়ের দারপ্রান্তে থাকা আফগানিস্তানকে।

শোয়েব আখতার, রাশিদ খান ও মোহাম্মদ নবিকে নিয়ে বলেন, ‘ আফগানিস্তানের ক্রিকেটের জন্য তাদের ত্যাগের কথা আমাদের পুরো দেশ জানে। আমরা এটিও জানি আপনি খুব আবেগী। আপনি ভক্তের চাপ নিয়ে খেলতে নামেন। আমি রাশিদ ও নবির কথা বলছিলাম। তোমাদেরকে টুপি খোলা অভিনন্দন।’

পাকিস্তানের বিপক্ষে ম্যাচে ৩৫ রান করে অপরাজিত থাকেন নবি ও চার ওভার বল করে ২৬ রানের বিনিময়ে ২ উইকেট লাভ করেন রাশিদ। এরই সাথে আন্তর্জাতিক টি টোয়েন্টিতে দ্রুততম বোলার হিসেবে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন তিনি।

আফগানিস্তান দলকে শোয়েব সমার্থন করেন জানিয়ে বলেন, আফগানিস্তান দলের প্রতি আমার পূর্ণ সমার্থন আছে। আমি তাদের সাথে দাঁড়ায়। এত সীমাবদ্ধতা নিয়ে তারা দারুণ ক্রিকেট খেলছে। তোমাদেরকে শুভেচ্ছা জানাই। দেশ হিসেবে জাতি হিসেবে আমরা তোমাদেরকে ভালোবাসি। ‘

৯৭ ডেস্ক

Read Previous

বিশ্বকাপের মাঝপথেই ক্রিকেটকে বিদায় বললেন আসগর আফগান

Read Next

শাহীনকে বোল্ট অনুকরণ করলে জবাব দিতে প্রস্তত ভিরাট কোহলিরা

Total
1
Share