অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে বাংলাদেশের স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড

অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে বাংলাদেশের স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড

ক্রিস জর্ডান-জস বাটলারের কাছে অসহায় আত্মসমর্পণ করল অস্ট্রেলিয়া। বাটলারের পাওয়ার হিটিংয়ের কল্যাণে ৮ উইকেটের সহজ জয় পেয়েছে ইংল্যান্ড। এ নিয়ে টানা ৩য় জয় পেল ইংলিশরা। অন্যদিকে অজিদের চলমান টুর্নামেন্টে এটি ১ম হার।


ইংল্যান্ডের এই দাপুটে জয়ে কাগজে কলমে এখনও টিকে আছে বাংলাদেশের সেমিফাইনাল খেলার স্বপ্ন। যদিও তার জন্য আছে লম্বা সমীকরণ, যা কার্যত অসম্ভব!

আজকের ম্যাচে ১২৬ রানের মামুলি টার্গেটে খেলতে নেমে পুরো ইনিংস জুড়ে ছিল ইংলিশ ব্যাটার বাটলারের মারকাটারি ব্যাটিং। রীতিমত তাণ্ডব চালিয়েছেন অজি বোলারদের উপর।

মিচেল স্টার্কের ৯০ মাইলেরও বেশি গতির দুইটি ডেলিভারিকে পাঠিয়েছেন লং অনের উপর দিয়ে, আবার অ্যাডাম জাম্পার বলে ডাউন দ্যা উইকেটে এসে ১০২ মিটার লম্বা ছক্কা হাঁকিয়েছেন। আদায় করে নেন এবারের টুর্নামেন্টে দ্রুততম হাফ সেঞ্চুরিও।

বাটলারের ৩২ বলে অপরাজিত ৭১ রানের ইনিংসে ছিল ৫টি করে চার ও ছয়। ৫০ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় ইংলিশরা। জেসন রয় ২২ ও জনি বেয়ারস্টো ১৬ রানে অপরাজিত থাকেন।

অজিদের পক্ষে ১টি করে উইকেট পান অ্যাশটন অ্যাগার ও জাম্পা।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া। ইংলিশদের বোলারদের দাপটে মাত্র ১২৫ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। সর্বোচ্চ ৪৪ রান অধিনায়ক অ্যারন ফিঞ্চের। অ্যাগার ২০ ও ওয়েড ১৮ রান করেন।

ইংলিশদের পক্ষে ক্রিস জর্ডান ৩টি এবং ক্রিস ওকস ও টাইমাল মিলস ২টি করে উইকেট পান।

সংক্ষিপ্ত স্কোরঃ

অস্ট্রেলিয়াঃ ১২৫/১০ (২০), ওয়ার্নার ১, ফিঞ্চ ৪৪, স্মিথ ১, ম্যাক্সওয়েল ৬, স্টয়নিস ০, ওয়েড ১৮, অ্যাগার ২০, কামিন্স ১২, স্টার্ক ১৩, জাম্পা ১, হ্যাজেলউড ০*; রশিদ ৪-০-১৯-১, ওকস ৪-০-২৩-২, জর্ডান ৪-০-১৭-৩, লিভিংস্টোন ৪-০-১৫-১, মিলস ৪-০-৪৫-২

ইংল্যান্ডঃ ১২৬/২ (১১.৪), রয় ২২, বাটলার ৭১*, মালান ৮, বেয়ারস্টো ১৬*; অ্যাগার ২.৪-০-১৫-১, জাম্পা ৩-০-৩৭-১

ফলাফলঃ ইংল্যান্ড ৮ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ ক্রিস জর্ডান (ইংল্যান্ড)।

৯৭ ডেস্ক

Read Previous

প্রোটিয়াদের জয়ে টিকে রইল বাংলাদেশের সেমিতে যাবার স্বপ্ন

Read Next

বিশ্বকাপের মাঝপথেই ক্রিকেটকে বিদায় বললেন আসগর আফগান

Total
37
Share