ধোনির রেকর্ডে ভাগ বসালেন রিজওয়ান

ধোনির রেকর্ডে ভাগ বসালেন রিজওয়ান

একবছরে সবচেয়ে বেশি ডিসমিসাল বললেই চলে আসত ভারতের সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নাম। উইকেটের পেছনে ধোনি মানেই বাড়তি চাপে থাকতো বিপক্ষ দলের ব্যাটাররা। তবে পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান এ বছরে সবচেয়ে বেশি ডিসমিসাল (৩৯) করে ভারতের বর্তমান মেন্টর মহেন্দ্র সিং ধোনির রেকর্ডকে ছুয়েছেন।

দারুণ ছন্দে থাকা মোহাম্মদ রিজওয়ান যে এই কীর্তি করে বসবেন তা অনুমেয় ছিল। ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ২০১৯ সালের ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসে তাও এক ইন্সটাগ্রাম ভিডিও পোস্ট করে। এই বিশ্বকাপেই হয়তো ধোনিকে ছাপিয়ে যাবে মোহাম্মদ রিজওয়ান।

মরুর বুকে চলছে টি টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। পাকিস্তানের তৃতীয় ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হয়। আর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচেই ধোনির রেকর্ডে ভাগ বসালেন রিজওয়ান। ২০১৬ সালে এই মাইলফলক ছুয়েছিলেন ধোনি।

শুক্রবার রাতে দুবাইতে পাকিস্তান ব্যাটার আসিফ আলির শেষ ওভারের ৪ ছক্কায় আফগানিস্তানকে ৫ উইকেটে হারায় পাকিস্তান। আর টানা তিন জয়ে সেমিফাইনালের রাস্তা সহজ করলো পাকিস্তান।

শেষ দুই ওভারে পাকিস্তানের দরকার ছিলো ২৪ রানের। আসিফ আলীর ৪ ছক্কায় প্রায় হারতে থাকা ম্যাচে জয় এনে দেয়। সাত বল খেলে ৪ টি ছক্কা ও ১ সিঙ্গেলে ২৫ রান করে আফগানদের হতাশায় ফেলেন আসিফ আলী।

এই জয়ে সেমিফাইনালের দ্বারপ্রান্তে পৌঁছে গেল পাকিস্তান। বাকি দুটি ম্যাচ থেকে একটি জিতলেই সেমিফাইনাল নিশ্চিত করবে বাবর আজমের দল। পাকিস্তান সুপার টুয়েলভের শেষ দুই ম্যাচ খেলবে নামিবিয়া ও স্কটল্যান্ডের বিপক্ষে।

৯৭ ডেস্ক

Read Previous

টিকিট ছাড়াই সহস্রাধিক সমর্থকের স্টেডিয়ামে ঢোকার চেষ্টা

Read Next

‘আমার সোনার বাংলা, কবে যাবো বাংলাদেশ’

Total
55
Share