ক্রিকেট থেকে রাজনীতিকে দূরে রাখতে চান রমিজ রাজা

'টাকার কারণে অস্ট্রেলিয়ানরা তাদের ডিএনএ পরিবর্তন করেছে'

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই। ম্যাচকে ঘিরে থাকবে টানটান উত্তেজনা। সমর্থক থেকে শুরু করে সাবেক খেলোয়াড়দের সবাই মেতে ওঠেন বাকযুদ্ধে। তবে ক্রিকেটের বৈশ্বিক টুর্নামেন্ট ছাড়া পাক ভারত ক্রিকেট লড়াইটা আর মাঠে গড়ায় না। এতে জড়িয়ে থাকে রাজনৈতিক পরিবেশ। 

আগুনে ঘি না ঢেলে বরং পানিই ঢাললেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা। তিনি বলছেন ক্রিকেটে ভারত পাকিস্তান সম্পর্ককে শক্তিশালী করতে অনেক কাজ করা দরকার। এনিয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভার পর বিসিসিআই সভাপতি সৌরভে গাঙ্গুলি ও জয় শাহের সাথে কথা বলেছেন।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুসারে রমিজ বলেছেন, রাজনীতিকে খেলাধুলা থেকে দূরে রাখা উচিত, পিসিবি সবসময় এমনটাই মনে করে। রমিজ বলেন, ‘ আমি বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ও সেক্রেটারি জয় শাহের সাথে এসিসি মিটিং এর ফাঁকে দেখা করেছিলাম। আমাদের একটা ক্রিকেট বন্ধন তৈরী করা দরকার। আমি বিশ্বাস করি রাজনীতি খেলা থেকে যতটা সম্ভব দূরে রাখা উচিত।’

রমিজ আরও বলেন, ‘পাকিস্তান ভারত ক্রিকেট সসম্পর্কে পুনরুজ্জীবিত করার জন্য অনেক কাজ করা দরকার। তবে দুটি বোর্ডের মাঝে কমফোর্টেবল জায়গা থাকা দরকার এতে আমরা দেখতে পারবো আমরা এই সম্পর্ককে কতদূর এগিয়ে নিতে পারি।তাই সামগ্রিক ভাবে আমরা ভালো আলোচনা করেছি।’

চলমান টি টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটে পরাজিত করে বিশ্বকাপে ভারতের বিপক্ষে প্রথম জয়লাভ করে এবং ভারতকে প্রথম দল হিসেবে টি টোয়েন্টিতে ১০ উইকেটে হারায়। নিজেরদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে পরাজিত করে বাবর আজমের দল। টানা দুই জয়ে সেমিফাইনালের পথকে সুগম করেছে টিম পাকিস্তান। আজ বাংলাদেশ সময় রাত ৮ টায় আফগানিস্তানের মুখোমুখি হবে বাবর-রিজওয়ানরা।

৯৭ ডেস্ক

Read Previous

সোহানের কাছে দলের চাওয়াটাই কম!

Read Next

হোটেলেই থেকে যাচ্ছেন নুরুল হাসান সোহান!

Total
8
Share