সোহানের কাছে দলের চাওয়াটাই কম!

সোহানের কাছে দলের চাওয়াটাই কম!
Vinkmag ad

আল আমিরাতে ওমান ‘এ’ দলের বিপক্ষে অপরাজিত ৪৯ রান, রান করেছিলেন আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচেও (৩৮)। তবে রাউন্ড ১ ও সুপার টুয়েলভের ম্যাচে কথা বলছে না নুরুল হাসান সোহানের ব্যাট।

স্কটল্যান্ডের বিপক্ষে ২, ওমানের বিপক্ষে ৩, পাপুয়া নিউ গিনির বিপক্ষে ০, ইংল্যান্ডের বিপক্ষে ১৬ (১৮ বলে)। রান খরা চলছে সোহানের ব্যাটে, শেষের দিকে ব্যাট করে দলকে দিতে পারছেন না ঝড়ো এক শেষ।

শেষ ১০ টি-টোয়েন্টি ইনিংসে সোহানের রান (১১, ০, ৮, ১৩, ৮, ৪, ২, ৩, ০, ১৬) সাকুল্যে ৬৫। স্ট্রাইক রেটটা ১০০ এর নিচে, গড় ৬.৫।

গতকাল সংবাদ সম্মেলনে এসে নুরুল হাসান সোহান অবশ্য বলে গেছেন শেষের দিকে ব্যাট করেন বলে দলের তরফ থেকে খুব বেশি চাওয়া থাকে না।

সোহান বলেন, ‘টি-টোয়েন্টিতে যখন আপনি লোয়ার মিডল অর্ডারে ব্যাটিং করবেন তখন সেখানে টিমও আপনার কাছে বেশি কিছু চাইবে না। একেক সময় একেক পরিস্থিতি থাকবে, অনেক সময় পর্যাপ্ত সময় পাওয়া যাবে না। ৫-৬ বল বা ১০ বল যা পাওয়া যায় সেটাই যতটা কাজে লাগানো যায়।’

যদিও পরিসংখ্যান বলছে শেষ ১০ ইনিংসে কেবল দুইবার ১০০ এর বেশি স্ট্রাইক রেটে রান করতে পেরেছেন, সেটাও ১১ ও ১৩ রানের ইনিংসে। সোহান অবশ্য স্বীকার করছেন তার ব্যাটে রান নেই, সুযোগ পেলে দিতে চান নিজের শতভাগ।

নিজের লক্ষ্য সম্পর্কে সোহান বলেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে যেহেতু আমরা মিডল বা লোয়ার অর্ডারে ব্যাটিং করি, টিমের জন্য যতটুকু করার দরকার ততোটুকুই চেষ্টা করব। হয়তো লাস্ট কয়েকটা ম্যাচে ওরকম ভালো কিছু করতে পারি নি ব্যাটিংয়ে। আমার কাছে মনে হয় যে ইন শা আল্লাহ নেক্সট ম্যাচে ওরকম সুযোগ আসলে চেষ্টা করব নিজের শতভাগ দেবার।’

‘আমার কাছে মনে হয় সবচেয়ে বড় জিনিসটা, দল আমার কাছে কি চাচ্ছে আর আমি ঐ জিনিসটা আমি কতটুকু করতে পারছি। আমার কাছে ফোকাস ঐটাই। আমার দিক থেকে আমি যে জিনিসটা চাচ্ছি সেটা হয়তো আমি শতভাগ করতে পারি নাই। আমার কাছে মনে হয় ইন শা আল্লাহ আমি ক্যাপাবল, এই জিনিসটা করার জন্যে। পরবর্তীতে সুযোগ আসলে দল আমার কাছে যেটা চায়- সেটা হতে পারে ৫ বলে ১০ রান, ১০ বলে ১৫ রান। যেটা দল আমার কাছে চাইবে সেটাই যেনো করতে পারি, এটাই মূল লক্ষ্য।’

৯৭ প্রতিবেদক

Read Previous

শ্রীলঙ্কার বিপক্ষে হেসেখেলে জিতল অস্ট্রেলিয়া

Read Next

ক্রিকেট থেকে রাজনীতিকে দূরে রাখতে চান রমিজ রাজা

Total
1
Share