৫ পিচের দেশ নামিবিয়া জিতল সুপার টুয়েলভেও

৫ পিচের দেশ নামিবিয়া জিতল সুপার টুয়েলভেও

নামিবিয়া ইজ অন এ মিশন! প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিয়েই একের পর এক ইতিহাস গড়ছে নামিবিয়া। নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ডকে হারিয়ে সুপার টুয়েলভে এসেই দমে যায়নি দলটি, এই পর্যায়েও পেয়ে গেছে নিজেদের প্রথম জয়।

স্কটল্যান্ডকে হারিয়ে নিজেদের স্বপ্নযাত্রা অব্যাহত রেখেছে দলটি। দিনকয়েক আগেই নামিবিয়ার অধিনায়ক জেরহার্ড এরাসমাস জানিয়েছিলেন দেশটিতে কেবল ৫ টি ক্রিকেট পিচ আছে, সারা বছর একই রকম ক্রিকেট সুবিধা নিয়ে অনুশীলন চালাতে হয় তাদের। সেই নামিবিয়াই টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের প্রথম জয় পেল।

সুপার টুয়েলভ/টেন/এইট, টি-টোয়েন্টি বিশ্বকাপে এই স্টেজে এখন অব্দি জয় দেখেনি বাংলাদেশ, আয়ারল্যান্ড, জিম্বাবুয়ের মত দল।

স্বল্প সুবিধা পাওয়া নামিবিয়ার গৌরবগাথা তাই বাড়তি মাত্রা পাবে। আবু ধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে নামিবিয়া স্কটিশদের হারিয়েছে ৪ উইকেটের ব্যবধানে, ৫ বল হাতে রেখেই।

টসে হেরে আগে ব্যাট করে স্কটল্যান্ড থামে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৯ রানে। যে রান ৪ উইকেট ও ৫ বল হাতে রেখেই টপকে যায় নামিবিয়া।

বল হাতে রুবেন ট্রাম্পেলম্যান ৩ উইকেট নিয়ে জয়ের পথ সুগম করেন। ব্যাট হাতে দায়িত্ব নেন ক্রেইগ উইলিয়ামস (২৩), মাইকেল ভ্যান লিঙ্গেন (১৮), ডেভিড ভিসা (১৬), জেজে স্মিট (৩২*) রা।

এই জয়ে গ্রুপ ২ এ পয়েন্ট তালিকায় ৩ নম্বরে অবস্থান করছে নামিবিয়া।

৯৭ ডেস্ক

Read Previous

আমাদের দ্বারা হচ্ছে নাঃ নাসুম

Read Next

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে উইন্ডিজ স্কোয়াডে জেসন হোল্ডার

Total
30
Share