ভারতের পর নিউজিল্যান্ডকেও হারাল পাকিস্তান

ভারতের পর নিউজিল্যান্ডকেও হারাল পাকিস্তান

হারিস রউফের ক্যারিয়ার সেরা বোলিং এবং আসিফ আলির বীরত্বপূর্ণ ব্যাটিংয়ে চলমান আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা ২য় জয় পেয়েছে পাকিস্তান। শারজাহতে লো স্কোরিং ম্যাচে নিউজিল্যান্ডকে তারা হারিয়েছে ৫ উইকেটের ব্যবধানে।

শারজাহর পিচে টসে জিতে শুরুতে বোলিং নেওয়ার ফায়দা আদায় করে নেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। হারিস রউফের দুর্দান্ত বোলিংয়ের পাশাপাশি আগের ম্যাচের সেরা খেলোয়াড় শাহীন শাহ আফ্রিদি ও ইমাদ ওয়াসিমের ইকোনমিকাল বোলিংয়ে নিউজিল্যান্ডকে ৮ উইকেটে ১৩৪ রানে বেঁধে রাখে পাকিস্তান। ব্ল্যাকক্যাপসদের পক্ষে ডেভন কনওয়ে ও ড্যারিল মিচেল দুইজনই ২৭ করে রান করেন। অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ২৫ রান।

হারিস রউফ ৪ ওভারে মাত্র ২২ রান দিয়ে মূল্যবান ৪টি উইকেট নেন। শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ হাফিজ ও ইমাদ ওয়াসিম ১টি করে উইকেট পান।

১৩৫ রানের টার্গেটে খেলতে নেমে পাকিস্তানের দুই ওপেনার অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের জুটি এদিন বেশি দূর গড়ায়নি। বাবর ৯ রানে ফিরে গেলেও রিজওয়ান দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেন। ফখর জামান (১১) এবং হাফিজ (১১) এদিন ব্যাটিংয়ে নিজেদের নামের প্রতি সুবিচার অওরতে পারেননি। লং অফে অসাধারণ ক্যাচ নিয়ে হাফিজকে ফেরানোর পাশাপাশি ব্ল্যাক ক্যাপসদের ম্যাচে ফিরিয়ে আনেন কনওয়ে।

তবে শেষ দৃশ্যের নায়ক সাতে খেলতে নামা আসিফ আলি। টিম সাউদিকে লং অন ও লং অফের উপর দিয়ে টানা ২টি ছক্কার পাশাপাশি ট্রেন্ট বোল্টের বলেও ছক্কা মেরে দলের জয় নিশ্চিত এ হার্ড হিটার ব্যাটসম্যান। ৮ বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। মাত্র ১২ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন আসিফ। কম যাননি শোয়েব মালিকও (২৬*)।

নিউজিল্যান্ডের পক্ষে ইশ সোধি ২টি উইকেট পান।

ম্যাচ সেরার পুরস্কার যায় হারিস রউফের কাছে।

সংক্ষিপ্ত স্কোরঃ

নিউজিল্যান্ডঃ ১৩৪/৮ (২০), গাপটিল ১৭, মিচেল ২৭, উইলিয়ামসম ২৫, নিশাম ১, কনওয়ে ২৭, ফিলিপস ১৩, সেইফার্ট ৮, স্যান্টনার ৬, সোধি ২; শাহীন আফ্রিদি ৪-১-২১-১, ইমাদ ৪-০-২৪-১, রউফ ৪-০-২২-৪, হাফিজ ২-০-১৬-১

পাকিস্তানঃ ১৩৫/৫ (১৮.৪), রিজওয়ান ৩৩, বাবর ৯, ফখর ১১, হাফিজ ১১, শোয়েব ২৬*, ইমাদ ১১, আসিফ ২৭*; স্যান্টনার ৪-০-৩৩-১, সাউদি ৪-০-২৫-১, বোল্ট ৩.৪-০-২৯-১, সোধি ৪-০-২৮-২

ফলাফলঃ পাকিস্তান ৫ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ হারিস রউফ (পাকিস্তান)।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়েস্ট ইন্ডিজকে হেসেখেলে হারাল দক্ষিণ আফ্রিকা

Read Next

ফার্গুসনের বিশ্বকাপ মিশন শুরুর আগেই শেষ

Total
105
Share