ওয়েস্ট ইন্ডিজকে হেসেখেলে হারাল দক্ষিণ আফ্রিকা

ওয়েস্ট ইন্ডিজকে হেসেখেলে হারাল দক্ষিণ আফ্রিকা

আনরিখ নরকিয়ার ইকোনমিকাল বোলিং ও এইডেন মার্করামের দারুণ ব্যাটিংয়ে সহজ জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। সুপার টুয়েলভে নিজেদের ২য় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে তারা হারিয়েছে ৮ উইকেটের ব্যবধানে।

১৪৪ রানের টার্গেটে খেলতে নেমে উপরের সারির ব্যাটসম্যানদের সপ্রতিভ পারফরম্যান্সে জয় পেতে বেগ পেতে হয়নি প্রোটিয়াদের। শুরুতে অবশ্য অধিনায়ক টেম্বা বাভুমা রানআউটের শিকার হন। এরপর রিজা হেনড্রিকস এবং রাসি ভ্যান ডার ডুসেন দলের রান সচল করেন। ২য় উইকেটে এরা ৫৭ রানের জুটি গড়েন।

হেনড্রিকস ৩৯ রানে বিদায় নিলেও চারে নামা মার্করাম টি-টোয়েন্টি মেজাজে ব্যাটিং করে ১০ বল বাকি থাকতে দলকে জয় পাইয়ে দেন। মার্করাম মাত্র ২৬ বলে ২ চার ও ৪টি বিশাল ছক্কায় ৫১ রানে অপরাজিত থাকেন, ডুসেনও ৪৩ রান করে নট আউট থাকেন। ৩য় উইকেটে ৮৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন।

ক্যারিবিয়ানদের পক্ষে আকিল হোসেন ১ উইকেট নেন।

ওয়েস্ট ইন্ডিজের শুরুটা বেশ ভালো হয়েছিল। ইনফর্ম এভিন লুইস আক্রমণাত্নক ব্যাটিংয়ে হাফ সেঞ্চুরি আদায় করে নেন। লেন্ডল সিমন্সের সাথে উদ্বোধনী জুটিতে স্কোরবোর্ডে ৭৩ রাম জমা করেন। তবে সিমন্সের টেস্ট মেজাজে ব্যাটিং ক্যারিবিয়দের বেশ ভুগিয়েছে। ৩৫ বলে তার অবদান মাত্র ১৬ রান, যেখানে স্ট্রাইক রেট ছিল পঞ্চাশেরও নিচে।

৩৫ বলে ৫৬ রান করা লুইসের বিদায়ের পর অধিনায়ক কাইরন পোলার্ড (২৬) ছাড়া আর কারো ব্যাট হাসেনি। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৩ রান করে ক্যারিবিয়ানরা।

প্রোটিয়াদের পক্ষে ডোয়াইন প্রিটোরিয়াস ৩টি এবং কেশব মহারাজ ২টি উইকেট নেন। আনরিখ নরকিয়া ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে ১ উইকেট নেন। ওয়েস্ট ইন্ডিজকে কম রানে বেঁধে ফেলার ক্ষেত্রে বড় ভূমিকা রাখায় ম্যাচ সেরার পুরস্কারও যায় নরকিয়ার দখলে।

২ ম্যাচ খেলে প্রোটিয়ারা ১টি জয় তুলেও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ এখনও জয়ের মুখ দেখেনি।

সংক্ষিপ্ত স্কোরঃ

ওয়েস্ট ইন্ডিজঃ ১৪৩/৮ (২০), লুইস ৫৬, সিমন্স ১৬, পুরান ১২, গেইল ১২, পোলার্ড ২৬, রাসেল ৫, হেটমেয়ার ১, ব্রাভো ৮*, ওয়ালশ জুনিয়র ০, আকিল ০*; রাবাদা ৪-০-২৭-১, নরকিয়া ৪-০-১৪-১, মহারাজ ৪-০-২৪-২, প্রিটোরিয়াস ২-০-১৭-৩

দক্ষিণ আফ্রিকাঃ ১৪৪/২, বাভুমা ২, হেনড্রিকস ৩৯, ডুসেন ৪৩*, মার্করাম ৫১*; আকিল ৪-০-২৭-১

ফলাফলঃ দক্ষিণ আফ্রিকা ৮ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ আনরিখ নরকিয়া (দক্ষিণ আফ্রিকা)।

৯৭ ডেস্ক

Read Previous

শাহীন শাহ আফ্রিদিকে আইপিএলে দেখতে চান দীনেশ কার্তিক

Read Next

ভারতের পর নিউজিল্যান্ডকেও হারাল পাকিস্তান

Total
1
Share