ইভেন্ট সামনে রেখে রানের ক্ষুধা বাড়ে নাইমের

ইভেন্ট সামনে রেখে রানের ক্ষুধা বাড়ে নাইমের

তার ধীর গতির ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠছে, তবে পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশের দলের হয়ে তার ব্যাটেই নিয়মিত রান আসছে। কিছুটা ধীরে হলেও দলের বেহাল টপ পর্ডারে কিছুটা নির্ভরতার প্রতীক নাইম শেখ। চলতি বিশ্বকাপে ৩ ম্যাচেই হাঁকিয়েছেন ২ ফিফটি। এই বাঁহাতি ব্যাটসম্যান বলছেন রানের ক্ষুধা তার সবসময়ই থাকে তবে নির্দিষ্ট ইভেন্টে সেটা যেনো আরও বেড়ে যায়।

বিশ্বকাপের মতো ইভেন্টে যেকোনো ক্রিকেটারই চান ভালো করতে। তবে এমন ইভেন্টে সফল হওয়া বেশ চ্যালেঞ্জের। ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপ খেলা নাইম অবশ্য টুর্নামেন্টের শুরুটা ভালোই করেছেন।

ওমানের বিপক্ষে ৬৪ রান করা নাইম পাপুয়া নিউ গিনির বিপক্ষে ফিরেছেন খালি হাতে। তবে সুপার টুয়েলভের প্রথম ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে গতকাল করেছেন ৬২ রান। যদিও সুযোগ পেয়েও ম্যাচ জিততে ব্যর্থ বাংলাদেশ।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

বাংলাদেশের পরবর্তী ম্যাচ ২৭ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে। তার আগে আজ (২৫ অক্টোবর) সংবাদ মাধ্যমের উদ্দেশ্যে ভিডিও বার্তা দেন নাইম শেখ।

নিজের রান করা প্রসঙ্গে নাইম জানান ঘরোয়া ক্রিকেটের চেয়ে আন্তর্জাতিকে মনযোগটা বেশিই রাখতে হয়। লক্ষ্য সম্পর্কে বলেন কোনো ইভেন্ট সামনে রেখে পরিকল্পনাটা বড়ই থাকে।

তার ভাষ্যমতে, ‘আসলে সবসময়ই আমি চাই রান করতে। রান করলে যে কোন ব্যাটসম্যানের আত্মবিশ্বাস বেশি থাকে। কোন ইভেন্ট থাকলে তো আমার বেশি ফোকাস থাকে। আন্তর্জাতিক ক্রিকেটে ঘরোয়া ক্রিকেটের চেয়ে ফোকাসটা বেশি রাখতে হয় ধারাবাহিক রান করার জন্য।’

‘আসলে প্রতি ব্যাটসম্যানেরই ব্যাক্তিগত পরিকল্পনা থাকে। সেরকম আমারও আছে। আর উইকেট দেখেই তো অবশ্যই খেলতে হয়। উইকেট, কন্ডিশন দেখে নিজের পরিকল্পনার সঙ্গে অ্যাডজাস্ট করে এরপর ব্যাটিং করতে হয়।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আইপিএলের নয়া ‘২’ দলের মালিকানা, নিলামে চড়া মূল্য

Read Next

কোনো এক ভুলে ডিফেন্ড করার মতো রানেও জেতা হয়নি বলছেন নাইম

Total
24
Share