দুই দিনেই ম্যাচে জিতলো বরিশাল, ঢাকা মেট্রোকে পথ দেখাচ্ছে লেজের ব্যাটসম্যানরা

দুই দিনেই ম্যাচে জিতলো বরিশাল, ঢাকা মেট্রোকে পথ দেখাচ্ছে লেজের ব্যাটসম্যানরা

২৩ তম বঙ্গবন্ধু জাতীয় লিগের (এনসিএল) দ্বিতীয় স্তরের ম্যাচে দুইদিনেই চট্টগ্রাম বিভাগের বিপক্ষে জিতেছে বরিশাল বিভাগ। দ্বিতীয় স্তরের আরেক ম্যাচে রাজশাহী বিভাগের বিপক্ষে লেজের ব্যাটসম্যানরা সুবিধা জনক অবস্থায় রেখেছে ঢাকা মেট্রোকে। ওপেনার সাদমান ইসলাম করেছেন ৭৯ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম দিন টস জিতে আগে ব্যাট করে বরিশাল। অলআউট হয়েছে ১৪৬ রানে। জবাবে মোহাম্মদ আশরাফুলের হ্যাটট্রিক সহ পাঁচ উইকেটে ৮৭ রানেই গুটিয়ে যায় চট্টগ্রাম।

৫৯ রানে এগিয়ে থেকে আজ দ্বিতীয় দিন শুরু করে বরিশাল। তবে খুব ভালো ব্যাটিং প্রদর্শনী দেখাতে পারেনি। নাইম হাসান ও হাসান মুরাদের স্পিন ঘূর্ণিতে অলআউট ১৩৯ রানেই। নাইম ৫ ও মুরাদ নেন ৪ উইকেট। চট্টগ্রামের জন্য জয়ের লক্ষ্য ১৯৯।

তবে লক্ষ্য তাড়ায় নেমে ১২০ রানেই গুটিয়ে গেছে ইরফান শুক্কুরের দল। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান আসে ওপেনার পারভেজ হোসেন ইমনের ব্যাটে। বরিশালের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট মনির হোসেনের, আশরাফুল, সোহাগ গাজী ও কামরুল ইসলাম রাব্বি নেন দুইটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ (বরিশাল-চট্টগ্রাম)
বরিশালঃ ১৪৬/১০ ও ১৩৯/১০ (৩৬ ওভার), আশরাফুল ১৭, মইনুল ৭, ফজলে রাব্বি ১০, সালমান ৫, রাফসান ১৪, সোহাগ ০, অনিক৮, মইন ৭, মনির ৩০, কামরুল ২৬*, রুয়েল ১; নাইম ৭৪/৫, মুরাদ ৪০/৪, তাসামুল ৭/১।

চট্টগ্রামঃ ৮৭/১০ ও ১২০/১০ (৫০ ওভার), জয় ০, ইমন ৪৬, তাসামুল ১১, ইয়াসির ০, ইরফান ৪, দিপু ১৭, সাদিকুর ১, রানা ১৪, নাইম ২০*, মুরাদ ৪, নোমান ০; মনির ৩৩/৩, আশরাফুল ২১/২, সোহাগ ৪২/২, কামরুল ৯/২।

ফলঃ বরিশাল ৭৮ রানে জয়ী।

দ্বিতীয় স্তরের আরেক ম্যাচে কক্সবাজারে রাজশাহী বিভাগের প্রথম ইনিংসে ২৫২ রানের জবাবে ঢাকা মেট্রো দ্বিতীয় দিন শেষ করেছে ৮ উইকেটে ২৮৩ রান নিয়ে।

বিনা উইকেটে ৩ রান নিয়ে দিন শুরু করে ঢাকা মেট্রো। ওপেনার সাদমান ইসলাম ও রাকিন আহমেদের ৪১ রানের জুটি ভাঙে সানজামুল ইসলামের বলে। রাকিন ২০ রান করে ফিরলে ফিফটি তুলে সেঞ্চুরির দিকে যাচ্ছিলেন সাদমান। মাঝে শামসুর রহমান শুভ (১৮), মার্শাল আইয়ুব (০), আল আমিন জুনিয়র (০) হয়েছেন ব্যর্থ।

পঞ্চম ব্যাটসম্যান হিসেবে সাদমান ফেরেন ১২৮ বলে ৯ চারে ৭৯ রান করে। আগেরদিন বল হাতে হ্যাটট্রিক করা মোহাম্মদ শরিফুল্লাহ এদিন তুলে নেন ফিফটি। ৮৬ বলে খেলেছেন ৫ চার ২ ছক্কায় ৫৯ রানের ইনিংস। এরপর ৯ম উইকেট জুটিতে ৫৫ রানে অবিচ্ছেদ্য আছেন আমিনুল ইসলাম বিপ্লব ও আবু হায়দার রনি। ইতোমধ্যে দলের লিড ৩১ রানের।

বিপ্লব ১১২ বলে ৫ চার ১ ছক্কায় ৪৭ ও ৪৯ বলে ৩ চার ২ ছক্কায় ৩৪ রানে অপরাজিত আছেন রনি। রাজশাহীর হয়ে সানজামুলের শিকার ৩ উইকেট, ২ টি করে নেন তাইজুল ও আসাদুজ্জামান।

সংক্ষিপ্ত স্কোরঃ (রাজশাহী-ঢাকা মেট্রো)
রাজশাহীঃ ২৫২/১০ (৮২.৫ ওভার) তামিম ৭৭, শান্ত ৬৭, জুনায়েদ ৩৯, প্রিতম ৩৮; রাকিবুল ৩/৬৪, রনি ১/২৮, শরিফউল্লাহ ৫/৭০, আল-আমিন ১/৩৬

ঢাকা মেট্রোঃ ২৮৩/৮ (৯১ ওভার), সাদমান ৭৯,, রাকিন ২০, শুভ ১৮, মার্শাল ০, আল আমিন ০, জাহিদুজ্জামান ১৪, শরিফুল্লাহ ৫৯, বিপ্লব ৪৭*, রনি ৩৪*; সানজামুল ১১৪/৩, তাইজুল ৮৭/২, আসাদুজ্জামান ৩৯/২।

৯৭ প্রতিবেদক

Read Previous

টাইগার যুবারা দেখালো এমন ম্যাচও হারা যায়!

Read Next

আইপিএলের নয়া ‘২’ দলের মালিকানা, নিলামে চড়া মূল্য

Total
1
Share