টাইগার যুবারা দেখালো এমন ম্যাচও হারা যায়!

শ্রীলঙ্কায় টাইগার যুবাদের হারের হ্যাটট্রিক

আরও একটি শেষের নাটকীয়তা, আরও একবার খেই হারানো। হাতের মুঠোয় থাকা ম্যাচ প্রতিপক্ষকে তুলে দিয়ে হোয়াইট ওয়াশ হলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে আজ (২৫ অক্টোবর) টাইগার যুবারা পঞ্চম ওয়ানডে হেরেছে ৪ রানে।

রনগিরি ডাম্বুলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে শ্রীলঙ্কা যুব দল। চামিন্দু বিক্রমাসিংয়ের সেঞ্চুরি ও শেভন ড্যানিয়েলের ফিফটিতে ৯ উইকেটে ২৩৬ রানের পুঁজি তাদের স্কোরবোর্ডে। জয়ের একদম দ্বারপ্রান্তে গিয়ে তাসের ঘরের মতো ভেঙে পড়ে টাইগার যুবাদের ব্যাটিং লাইন আপ।

৪ উইকেটে ২২৩ থেকে অলআউট হয়েছে ২৩৬ রানে। বৃথা গেলো আইচ মোল্লা ও মফিজুল ইসলামের ফিফটি।

লক্ষ্য তাড়ায় নেমে দারুণ শুরু পায় বাংলাদেশ যুব দলের দুই ওপেনার মফিজুল ইসলাম ও ইফতেখার হোসেন। দুজন মিলে যোগ করেন ৬৭ রান। ইফতেখার ৩২ রান করে বিদায় নিলেও ফিফটির দেখা পান মফিজুল।

প্রান্তিক নওরোজ নাবিলকে নিয়ে ৬৬ রানের জুটি ভাঙে মফিজুলের বিদায়ে। ৮৫ বলে ৫ চার ১ ছক্কায় তার ব্যাটে ৬২ রান। কিন্তু তাতেও বাংলাদেশ যুব দল পথ হারায়নি, বরং নাবিলের ৩৩ ও আইচ মোল্লার ৬৩ বলে ৫৫ রানের ইনিংসে জয়ের দ্বারপ্রান্তে চলে যায়।

শেষ ৩ ওভারে প্রয়োজন ছিল ১৮ রান, হাতে ৬ উইকেট। অমন ম্যাচই বাংলাদেশ যুবারা হেরেছে ৪ রানে, হয়েছে অলআউট। শেষ ওভারে প্রয়োজন ছিল ৯ রান, আসেনি ৪ রানের বেশি, পড়েছে শেষ ৩ উইকেট।

এর আগে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা ইনিংস কেবলই চামিন্দু বিক্রমাসিংয়ে ও শেভন ড্যানিয়েল নির্ভর। দঅলীয় ৬ রানেই ওপেনার স্বদেশ জয়াবর্ধানেকে (২) হারায় লঙ্কান যুব দল। সেখান থেকে বিক্রমাসিং ও ড্যানিয়েলের ১৫৪ রানের জুটি। ৮৫ বলে ৫৯ রান করে ড্যানিয়েল ফিরলে সেঞ্চুরি তুলে নেন বিক্রমাসিং।

১২৩ বলে ১০ চার ৩ ছক্কায় ১০২ রান করে বিক্রমাসিং আউট হন চতুর্থ ব্যাটসম্যান হিসেবে। এরপর লঙ্কান যুবাদের ইনিংসের গতিপথও অনেকটা টাইগার উবাদের মতোই ছিল। তার বিদায়ের পর যোগ হয়েছে মাত্র ৪৯ রান, হারিয়েছে ৫ উইকেট। ৯ উইকেটে ২৪০ রানের সংগ্রহে ২০ রান এসেছে অধিনায়ক দুনিথ ওয়েল্লালাগের ব্যাট থেকে।

৫ ম্যাচ ওয়ানডে সিরিজটি ৫-০ ব্যবধানেই জিতে নিলো শ্রীলঙ্কা যুব দল। এ নিয়ে টানা ৭ ওয়ানডে হেরেছে বাংলাদেশ যুব দল।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলঃ ২৪০/৯ (৫০ ওভার), স্বদেশ ২, বিক্রমাসিংয়ে ১০২, ড্যানিয়েল ৫৯, পাথিরাজা ৪, রাজাপাকশে ১৬, দুনিথ ২০, রাভেন ১৩, রানপল ১, সাহান ১, নির্মল ১*, হেমানন্দ ১*; মুশফিক ১০-১-৩৭-৩, রিপন ১০-০-৪৩-২, মেহরব ৪-০-১৫-০, আহসান ১০-০-৫৬-২, আইচ ৬-০-২৯-০, নাইমুর ৮-০-৩৬-১, আরিফুল ২-০-১৩-০।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলঃ ২৩৬/১০ (৫০ ওভার), মফিজুল ৬২, ইফতেখার ৩২, প্রান্তিক ৩৩, আইচ ৫৫, মেহরব ১১, আরিফুল ২১, তাজিবুল ৬, আহসান ২*, রিপন ০, মুশফিক ২, নাইমুর ০; রানপন ৫-১-২১-২, হেমানন্দ ৫-০-৩৬-০, নির্মল ৭-০-৩৩-১, সাহান ১০-০-৪০-১, ড্যানিয়েল ৮-০-৩৮-১, দুনিথ ১০-০-৩৮-২, রাভেন ৫-০-৩০-১।

ফলাফলঃ শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল ৪ রানে জয়ী।

সিরিজঃ শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল ৫-০ ব্যবধানে জয়ী।

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশের ভুল ধরিয়ে দিয়ে সাফল্যের উপায় জানালেন মিসবাহ

Read Next

দুই দিনেই ম্যাচে জিতলো বরিশাল, ঢাকা মেট্রোকে পথ দেখাচ্ছে লেজের ব্যাটসম্যানরা

Total
7
Share