ভারতকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল পাকিস্তান

ভারতকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল পাকিস্তান

বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তান কখনও জিততে পারে না, এ অভিযোগটা মুছে গেল। শাহীন শাহ আফ্রিদির দুরন্ত বোলিং এবং অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের বীরত্বপূর্ণ ব্যাটিংয়ে প্রথমবারের মত বিশ্বকাপে ভারতকে হারিয়েছে তারা। ব্যবধানটাও বিশাল বড়, ১০ উইকেটের জয়।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

ভারত বনাম পাকিস্তানের ম্যাচ সবসময় উত্তেজনাপূর্ণ। দুবাইয়ে এমন হাইভোল্টেজ ম্যাচে টস ভাগ্যও যায় বাবর আজমের পক্ষে। আগে ফিল্ডিং নিয়ে শাহীন শাহ আফ্রিদির হাতে প্রথমে বল তুলে দিন। যোগ্য প্রতিদান দেন শাহীন শাহ আফ্রিদি। দুই ওপেনার রোহিত শর্মাকে এলবিডব্লিউ এবং লোকেশ রাহুলকে বোল্ড করে শুভ সূচনা এনে দেন তিনি।

হাসান আলির বলে সুরিয়া কুমার যাদবও ফিরে গেলে পাওয়ারপ্লেতে ৩ উইকেট নাই হয়ে যায় ভারতের।

সেখান থেকে অধিনায়ক ভিরাট কোহলি ও রিশাব পান্টের ৫৩ রানের জুটি দলের সংগ্রহের ভীত গড়ে দেন। দারুণ খেলতে থাকা পান্ট ৩৯ রানে আউট হয়ে যান। এরপর কোহলি ছাড়া দলের আর কোন ব্যাটসম্যান বড় স্কোর গড়তে পারেননি।

৭ উইকেটে ১৫১ রানে নির্ধারিত ২০ ওভার শেষ হয়ে যায় ভারতের। কোহলি সর্বোচ্চ ৫৭ রান করেন।

পাকিস্তানের পক্ষে শাহীন শাহ আফ্রিদি ৩টি এবং হাসান আলি ২টি উইকেট নেন।

১৫২ রানের টার্গেটে খেলতে নেমে দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম ভারতীয় বোলারদের উপর তাণ্ডব চালান। দুইজনই সমানতালে ব্যাট চালাতে থাকেন।

৪০ বলে অর্ধশতরান তুলে নেন বাবর। বাবরের ফিফটির কিছুক্ষণ পর রিজওয়ান ৪১ বলে হাফ সেঞ্চুরি আদায় করে নেন। ভারতীয়দের কোন সুযোগ না দিয়ে ১৩ বল বাকি থাকতে সহজেই জয় তুলে নেয় পাকিস্তান। রিজওয়ান ৭৮ এবং বাবর ৬৮ রানে অপরাজিত থাকেন।

ম্যাচ সেরার পুরস্কার পান শাহীন শাহ আফ্রিদি।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারতঃ ১৫১/৭ (২০), রাহুল ৩, রোহিত ০, কোহলি ৫৭, সুরিয়া ১১, পান্ট ৩৯, জাদেজা ১৩, হার্দিক ১১, ভুবনেশ্বর ৫*, শামি ০*; শাহীন আফ্রিদি ৪-০-৩১-৩, হাসান আলি ৪-০-৪৪-২, শাদাব ৪-০-২২-১, রউফ ৪-০-২৫-১

পাকিস্তানঃ ১৫২/০ (১৭.৫), রিজওয়ান ৭৮*, বাবর ৬৮*

লাফলঃ পাকিস্তান ১০ উইকেটে জয়ী।

ম্যাচ সেরাঃ শাহীন শাহ আফ্রিদি (পাকিস্তান)।

৯৭ ডেস্ক

Read Previous

ক্যাচগুলো নিজের কাছে গেলে এতো প্রত্যাশা থাকতোনা বলছেন মুশফিক

Read Next

আফ্রিদির স্পেলকে ম্যাচের টার্নিং পয়েন্ট বলছেন রিজওয়ান

Total
12
Share