সমালোচকদের আয়নায় চেহারা দেখতে বললেন মুশফিক

সমালোচকদের আয়নায় চেহারা দেখতে বললেন মুশফিক

শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটের হারে বিশ্বকাপের সুপার টুয়েলভ শুরু করলো বাংলাদেশ। প্রথম পর্বে স্কটল্যান্ডের বিপক্ষে হারের পর দল নিয়ে সমালোচনার ঝড় বয়েছে। সমালোচকের ভূমিকায় ভক্ত সমর্থকদের সাথে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনও ছিলেন। সংবাদ সম্মেলনে আজ মুশফিকুর রহিম বললেন সমালোচকরা যেনো আয়নায় নিজের চেহারা দেখে।

স্কটল্যান্ডের বিপক্ষে হারে প্রথম পর্ব উতরানো নিয়েই শঙ্কায় পড়ে বাংলাদেশ। পরে ওমান ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে জয়ে সুপার টুয়েলভ নিশ্চিত হয়। তবে স্কটল্যান্ড ম্যাচের পরই সংবাদ মাধ্যমে খোলামেলা সমালোচনায় মজেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সুপার টুয়েলভ নিশ্চিত হওয়া ম্যাচে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এসব সমালোচনার জবাব দিতে গিয়ে আবেগী হয়ে পড়েন। এবার সুপার টুয়েলভে প্রথম ম্যাচেই হেরে সংবাদ সম্মেলনে আসা মুশফিকুর রহিমও আবেগের বহিঃপ্রকাশ করলেন। মুশফিকতো বলেই দিলেন সমালোচকরা যেনো আয়নায় নিজের চেহারা দেখে।

তিনি বলেন, ‘মাঠের বাইরে তো নানা রকম কথা হবেই, ক্রিকেটার হিসেবে আপনি ভালো করলে সবাই তালি দিবে আর খারাপ করলে গালি দিবে এটাই নিয়ম। আর এটা আমার প্রথম বছর না। গত ১৬ বছর ধরে আমি এসব দেখে আসছি। আর যারা আমাদের নিয়ে এসব বলে তাদের উচিত নিজেদের চেহারা আয়নায় দেখা। কারণ তারা তো বাংলাদেশের হয়ে খেলে না। আমরা খেলছি। আমরা সবাই ভাল করার চেষ্টা করি, কোনদিন হয় কোনদিন হয় না।’

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)


এদিকে আজ তার ব্যাটে অপরাজিত ৫৭ রানের ইনিংসে দল পায় ১৭১ রানের পুঁজি। পরে শ্রীলঙ্কাকে একটা সময় পর্যন্ত আটোকে রেখেও ক্যাচ মিসের মাশুল গুণে হারতে হয়েছে ৫ উইকেটে। টাইগারদের পরবর্তী ম্যাচ ২৭ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে।

৯৭ প্রতিবেদক

Read Previous

এনসিএলে বড় সংগ্রহের পথে ঢাকা, ধুঁকছে সিলেট

Read Next

ক্যাচগুলো নিজের কাছে গেলে এতো প্রত্যাশা থাকতোনা বলছেন মুশফিক

Total
16
Share