উইন্ডিজের লজ্জার রেকর্ড; ইংল্যান্ডের বড় জয়

উইন্ডিজের লজ্জার রেকর্ড; ইংল্যান্ডের বড় জয়

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এ নিজেদের শুরুর ম্যাচেই লজ্জার রেকর্ড গড়ল ক্যারিবিয়ানরা। আদিল রশিদ, মইন আলির স্পিন বিষে নীল হয়ে মাত্র ৫৫ রানে অলআউট হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। ৭০ বল বাকি থাকতেই ৬ উইকেটের বড় জয়ে বিশ্বকাপ মিশন শুরু ইংল্যান্ডের। রশিদের ৪ উইকেট ছাপিয়ে ম্যাচ সেরা মইন আলি।

দুবাইয়ে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগান। শুরু থেকেই বল হাতে দাপট দেখান ইংলিশ বোলাররা। একমাত্র ক্রিস গেইল ছাড়া ওয়েস্ট ইন্ডিজ ব্যাটারদের কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। ১৩ বলে ১৩ রান করে ফেরেন গেইল। ১৪.২ ওভারে ৫৫ রানে অল আউট হয়ে যায় গতবারের টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়নরা।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

ব্যর্থ দুই ওপেনার। সিমনস ৩ আর এভিন লুইসের ব্যাট থেকে আসে ৬ রান। ৯ রানের বেশি করতে পারেননি শিমরন হেটমেয়ার। ডোয়াইন ব্র্যাভো ৫, নিকোলাস পুরান ১, কাইরন পোলার্ড ৬, আন্দ্রে রাসেল ও ওবেদ ম্যাককয় শূন্য ও রবি রামপল ৩ রানে আউট হন। আকিল হোসেন অপরাজিত থাকেন ৬ রানে।

২.২ ওভারে মাত্র ২ রান খরচ করে ৪ উইকেট তুলে নেন আদিল রশিদ। দুটি করে উইকেট মইন আলি ও তাইমাল মিলস। একটি করে উইকেট ক্রিস জর্ডান ও ক্রিস ওকসের দখলে।

জবাবে দারুণ শুরু পায় ইংল্যান্ড। তবে জেসন রয় আর জস বাটলারের ২০ রানের ওপেনিং জুটি ভেঙ্গে উইন্ডিজকে প্রথম ব্রেকথ্রু এনে দেন রবি রামপল। ১০ বলে ১১ রান করে গেইলের হাতে ক্যাচ তুলে ফেরেন রয়। এরপর ইংলিশদের ব্যাটিং লাইন-আপেও নামে ধ্বস। তিনে নামা জনি বেয়ারস্টো আউট হন ব্যক্তিগত ৯ রানে। নিজের বলে নিজেই ক্যাচ নেন আকিল হোসেন।

পরের ওভারে রান আউটে কাটা পড়েন ৩ রান করা মইন আলি। সেই আকিলের আঘাত আবারও; এবারও একই ভাবে আউট হন লিয়াম লিভিংস্টোন (১)। ৩৯ রানে টপ অর্ডারের ৪ ব্যাটসম্যান নেই ইংল্যান্ডের।

তবে এক প্রান্ত আগলে রেখে দলকে জয়ের পথে এগিয়ে নিয়ে যান ওপেনার জস বাটলার। তাঁর ব্যাটে চড়ে মাত্র ৮.২ ওভারেই জয় নিশ্চিত হয় ইংল্যান্ডের। বাটলার অপরাজিত থাকেন ২৪ রানে। সঙ্গে এউইন মরগান করেন ৭ রান। ৭০ বল বাকি থাকতেই ৬ উইকেটের বড় জয়ে বিশ্বকাপ মিশন শুরু ইংল্যান্ডের।

বল হাতে সফল স্পিনার আকিল হোসেন। ২৪ রান খরচায় নেন ২টি উইকেট। এছাড়া রবি রামপলের ঝুলিতে যায় ১টি উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ (১৪তম ম্যাচ)

ওয়েস্ট ইন্ডিজঃ ৫৫/১০ (১৪.২ ওভার) গেইল ১৩, লুইস ৬, হেটমেয়ার ৯, ব্রাভো ৫, পোলার্ড ৬, আকিল ৬*; আদিল ৪/২, মইন ২/১৭, মিলস ২/১৭, ওকস ১/১২, জর্ডান ১/৭

ইংল্যান্ডঃ ৫৬/৪ (৮.২ ওভার) বাটলার ২৪*, জেসন ১১, বেয়ারস্টো ৯, মরগান ৭; আকিল ২/২৪, রামপাল ১/১৪

ফলাফলঃ ইংল্যান্ড ৬ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ মইন আলি (ইংল্যান্ড)।

৯৭ ডেস্ক

Read Previous

শ্রীলঙ্কায় টাইগার যুবাদের আরও এক পরাজয়

Read Next

পাকিস্তানকে সমীহ করছেন কোহলি, ভাবছেন না রেকর্ড নিয়ে

Total
9
Share