প্রতিপক্ষ নয়, সময় বদলে যাওয়ায় খুশি ডোমিঙ্গো

প্রতিপক্ষ নয়, সময় বদলে যাওয়ায় খুশি ডোমিঙ্গো

বিশ্বকাপ শুরু হওয়ার পর নিয়মে বদল আনে আইসিসি। আর তাতে বদলে যায় সুপার টুয়েলভে বাংলাদেশের গ্রুপ। প্রতিপক্ষের সাথে ম্যাচের সূচিতেও বদল। তবে এতে ক্ষতির চেয়ে লাভই হয়েছে বলে মনে করেন টাইগার কোচ রাসেল ডোমিঙ্গো।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার আগে আইসিসির দেওয়া সংবাদ বিজ্ঞপ্তি অনুসারে জানা যায় প্রথম রাউন্ড খেলা বাংলাদেশ ও শ্রীলঙ্কা সুপার টুয়েলভে উঠলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই উঠবে। অর্থাৎ পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকলেও ‘এ’ গ্রুপের শ্রীলঙ্কা এ-১ ও বাংলাদেশ বি-১ হয়ে সুপার টুয়েলভ খেলবে।

আর সে হিসেবে বাংলাদেশের খেলার কথা সুপার টুয়েলভের গ্রুপ-২ এ ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও প্রথম পর্ব থেকে আসা বি-২ এর বিপক্ষে। কিন্তু টুর্নামেন্ট শুরুর তিন দিন পর আইসিসি নতুন করে জানায় অটো এ-১, বি-১ নয় যারাই পয়েন্ট টেবিলের শীর্ষে থাকবে তারা গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে এ-১, ও বি-১ হয়ে সুপার টুয়েলভ খেলবে।

যে কারণে বি গ্রুপ থেকে রানার আপ হওয়া বাংলাদেশের প্রতিপক্ষও বদলে গেলো। গ্রুপ-১ এ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, শ্রীলঙ্কা (এ-১), দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে বাংলাদেশ। যেখানে বাংলাদেশের সবকটি ম্যাচই মাঠে গড়াবে সংযুক্ত আরব আমিরাত সময় দুপুর দুইটায়।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

গ্রুপের প্রতিপক্ষ বিবেচনায় বাংলাদেশ কোচ রাসেল ডোমিঙ্গো সুবিধা অসুবিধা দেখেন না। তবে সময়ের ক্ষেত্রে সব ম্যাচ দুপুরে হওয়াকে দেখছেন বাড়তি সুবিধা হিসেবে। দুপুরে ম্যাচ হওয়াতে স্পিনারদের জন্য শিশির নিয়ে দুশ্চিন্তা করতে হবেনা।

আগামীকাল (২৪ অক্টোবর) শ্রীলঙ্কার বিপক্ষে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে সুপার টুয়েলভে বাংলাদেশের প্রথম ম্যাচ। তার আগে আজ ম্যাচ পূর্ববর্তী দিনে সংবাদ সম্মেলনে কথা বলে ডোমিঙ্গো।

ম্যাচের সময়ের সুবিধা সামনে এনে ডোমিঙ্গো বলেন, ‘দুইটায় (বাংলাদেশ সময় বিকেল ৪ টা) খেলা শুরু হওয়ায় আমরা খুশি। শিশিরের হিসাব আমাদের করতে হবে না। প্রতিযোগিতায় স্পিনারদের জ্বলে ওঠার সুযোগ থাকবে। যেখানে অন্য দলগুলোকে শিশির নিয়ে হিসাব নিকাশ করতে হবে।’

‘এই গ্রুপ (গ্রুপ-১) বা অন্য গ্রুপ এখন আসলে সবাই সবাইকে হারাতে সক্ষম। দুটো গ্রুপই শক্ত। কোনো সুবিধা বা অসুবিধা নেই।’

৯৭ প্রতিবেদক

Read Previous

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা নিশ্চিত হল বাংলাদেশ সহ ৪ দলের

Read Next

ওয়াসিমের চোখে ভারতের গেম চেঞ্জার সুরিয়াকুমার

Total
7
Share