শারজাহতে ‘এক্স ফ্যাক্টর’ হিসেবে মিরপুর খুঁজে পেলেন রাসেল ডোমিঙ্গো

শারজাহতে 'এক্স ফ্যাক্টর' হিসেবে মিরপুর খুঁজে পেলেন রাসেল ডোমিঙ্গো

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আগামীকাল (২৪ অক্টোবর) মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা-বাংলাদেশ। যে ম্যাচে সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় লঙ্কানরা এগিয়ে থাকার কথা। তবে ঢাকার উইকেটের সাথে শারজাহর উইকেটে মিল থাকাকে বাংলাদেশের ‘এক্স’ ফ্যাক্টর বলছেন টাইগার কোচ রাসেল ডোমিঙ্গো।

বিশ্বকাপের মতো আইসিসি ইভেন্টে সাধারণত স্পোর্টিং উইকেট হয়। তবে কন্ডিশনের কারণে কিছুটা পার্থক্য তো থাকেই। সংযুক্ত আরব আমিরাতের শারজাহ সব সময়ই স্পিনারদের জন্য স্বর্গ। সে ক্ষেত্রে স্পোর্টিং উইকেট হলেও প্রাকৃতিক কারণেই স্পিনাররা কিছুটা বাড়তি সুবিধা পেয়ে থাকবে।

বাংলাদেশ প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা সহ হেরেছে আয়ারল্যান্ডের কাছে। প্রথম পর্ব শুরু করে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে। তবে পরের দুই ম্যাচে ওমান ও পাপুয়া নিউ গিনিকে হারিয়ে নিশ্চিত করে সুপার টুয়েলভ। যেখানে শ্রীলঙ্কা দুই প্রস্তুতি ম্যাচ সহ জিতেছে প্রথম পর্বের সব ম্যাচে। গতকাল (২২ অক্টোবর) শারহাজতে নেদারল্যান্ডসকে তারা অল আউট করেছে মাত্র ৪৪ রানে।

আজ ম্যাচ পূর্ববর্তী দিনের সংবাদ সম্মেলনে এসেছেন টাইগার কোচ রাসেল ডোমিঙ্গো। এমন ফর্মে থাকা লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশের ‘এক্স’ ফ্যাক্টর কি হতে পারে এমন প্রশ্ন করা হয় তাকে।

জবাবে নিজেদের স্কিলফুল বোলিং বিভাগ, ভয়ঙ্কর কয়েকজন ব্যাটসম্যানের সাথে সাকিব আল হাসানের দলে থাকা ও শারজাহর উইকেট ঢাকার উইকেটের মিলকে সামনে আনেন ডোমিঙ্গো।

তিনি বলেন, ‘গত কয়েক মাসে শ্রীলঙ্কার বিপক্ষে আমরা বেশ কিছু ম্যাচ খেলেছি। টেস্ট এবং ওয়ানডেতে তাদের সাথে আমাদের ভালো কিছু প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। আমাদের একটা ভারসাম্যপূর্ণ দল, কিছু স্কিলফুল বোলার ও ভয়ঙ্কর ব্যাটসম্যান আছে। বিশ্বমানের অলরাউন্ডার সাকিব আছে আমাদের দলে। এ ধরণের কন্ডিশন আমাদের সাথে মানিয়ে যায়। শারজাহর উইকেট অনেকটা ঢাকার মতো, আশা করছি আগামীকাল এটা আমাদের জন্য সহায়ক হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ম্যাচের আগের দিনই সেরা ‘১২’ নাম ঘোষণা করল পাকিস্তান

Read Next

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা নিশ্চিত হল বাংলাদেশ সহ ৪ দলের

Total
6
Share