বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অনিশ্চিত শ্রীলঙ্কার রহস্যময় স্পিনার

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অনিশ্চিত শ্রীলঙ্কার রহস্যময় স্পিনার

শ্রীলঙ্কার বোলিং আক্রমণকে বৈচিত্রময় করে তুলেছেন মাহিশ থিকশানা। তার বোলিং অ্যাকশন, ধরণ অনেকটা স্বদেশী রহস্য স্পিনার হিসেবে আবির্ভাব হওয়া অজন্তা মেন্ডিসের মত। আন্তর্জাতিক ক্রিকেটে মাহিশ থিকশানার যাত্রাটাও মেন্ডিসের মতো রঙিন। চলটি টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কা সুপার টুয়েলভের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশের। তবে বাংলাদেশের জন্য ভালো খবর হতে পারে চোটের কারণে এই ম্যাচে থিকশানার খেলা নিয়ে আছে অনিশ্চয়তা।

মাত্র ১ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা নিয়েই জায়গা পেয়ে যান শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াডে। প্রস্তুতি ম্যাচ সহ খেলেছেন প্রথম পর্বের ৩ ম্যাচেই। তবে নেদারল্যান্ডসের বিপক্ষে গতকাল এক ওভার করেই মাঠ ছাড়েন। সাইড স্ট্রেইনের চোটে ভুগতে হয়েছে তরুণ এই স্পিনারকে।

তবে ঐ ১ ওভার বল করে ৩ রান খরচায় ফেরান ২ ডাচ ব্যাটসম্যানকে। প্রথম পর্বের ৩ ম্যাচে তার উইকেট ৮ টি।

আগামীকাল (২৪ অক্টোবর) বাংলাদেশের বিপক্ষেও হুমকি হতে পারতেন থিকশানা। তবে চোট গুরুত্বর না হলেও ঝুঁকি এড়াতে তাকে বিশ্রাম দেওয়ার সম্ভাবনা আছে। যদিও দলটির অধিনায়ক দাসুন শানাকা আজ (২৩ অক্টোবর) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে জানিয়েছেন এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

তিনি বলেন, ‘এখনো আমরা দেখছি, কোনো সিদ্ধান্তে আসতে পারিনি। সম্ভবত আজকে আমরা চূড়ান্ত একটা আপডেট পাবো, ফিজিওর কাছ থেকে।’

দলটির ব্যাটসম্যান ভানুকা রাজাপাকশে অবশ্য গতকাল ম্যাচ শেষেই থিকশানার বিশ্রামের ইঙ্গিত দিয়েছেন।

তিনি জানান, ‘ খুব বড় কোনো সমস্যা না কিন্তু সম্ভবত তাকে পরবর্তী ম্যাচে বিশ্রাম দেওয়া হতে পারে। কিন্তু এটা শতভাগ নিশ্চিত না। ট্রেনার যেটা পরামর্শ দিবে সেটাই হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

এবারের ভারত-পাকিস্তান ম্যাচ যেকারণে রায়নার কাছে স্পেশাল

Read Next

ম্যাচের আগের দিনই সেরা ‘১২’ নাম ঘোষণা করল পাকিস্তান

Total
1
Share