সাকিব-মুস্তাফিজে চোখ শ্রীলঙ্কার, ম্যাচে নিজেদের এগিয়ে রাখছেন শানাকা

সাকিব-মুস্তাফিজে চোখ শ্রীলঙ্কার, ম্যাচে নিজেদের এগিয়ে রাখছেন শানাকা

আগামীকাল (২৪ অক্টোবর) সুপার টুয়েলভের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। টানা ৩ জয়ে প্রথম পর্ব শেষ করা লঙ্কান দলপতি দাসুন শানাকা বলছেন ম্যাচে তারা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের দিকে বাড়তি নজর দিবেন। তবে ম্যাচে নিজেদের এগিয়ে রাখছেন শ্রীলঙ্কা অধিনায়ক।

সুপার টুয়েলভে শ্রীলঙ্কা ৩ টি ম্যাচ খেলবে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে। যেখানে তারা গতকাল প্রথম পর্বের শেষ ম্যাচটি খেলেছে। এমনিতে শারজাহ স্পিন নির্ভর কন্ডিশন, তার উপর দিন কয়েক আগেই আইপিএল অনুষ্ঠিত হয়েছে বলে স্পিনারদের বাড়তি সুবিধা দেখছেন শানাকা।

বাংলাদেশ-শ্রীলঙ্কা দুই দলেই আছে দারুণ সব স্পিনার। যদিও শানাকার চোখে সাকিব আল হাসানের পাশাপাশি বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান হতে পারেন মূল প্রভাবক।

ব্যাটে-বলে সাকিব আছেন দুর্দান্ত ফর্মে। ৩ ম্যাচে ৯ উইকেট নিয়ে আছেন সবার উপরে। এখনো নিজের চেনা ছন্দে দেখা না গেলেও ৩ ম্যাচে মুস্তাফিজের উইকেট ৬ টি।

আজ (২৩ অক্টোবর) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে শানাকা বলেন, ‘পেসারদের তুলনায় স্পিনাররা কিছুটা সুবিধা পাবে কারণ উইকেটগুলো আইপিএল থেকেই ব্যবহার হয়ে আসছে। কালকের ম্যাচ নিয়ে আমাদের ভালোই পরিকল্পনা করা আছে, বিশেষ করে সাকিব ও ফিজকে বাড়তি নজরে রাখছি। সাথে অন্য স্পিনারদের কথা ভুলে গেলেও চলবেনা। কিন্তু এসব নিয়ে না ভেবে ম্যাচের দিকেই তাকিয়ে আছি। আশা করছি ভালো একটা ম্যাচ হবে।’

প্রথম পর্বে টানা ৩ জয়ে ফুরফুরে মেজাজে শ্রীলঙ্কা। অন্যদিকে প্রথম পর্বে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে বাদ পড়ার শঙ্কা মাথায় নিয়েই সুপার টুয়েলভ নিশ্চিত করে বাংলাদেশ। জয় পেয়েছে ওমান ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে পরের দুই ম্যাচ। বাংলাদেশের বিপক্ষে ম্যাচে শ্রীলঙ্কাকেই এগিয়ে রাখছেন দাসুন শানাকা।

তিনি বলেন, ‘তারা এই মুহূর্তে ভালো অবস্থানে আছে, কারণ প্রথম পর্বের শেষ দুইটি ম্যাচে জিতেছে। জয়ের ধারাতে আছে। ভালো ম্যাচ হওয়ার ব্যাপারে আশাবাদী তবে আপনি জানেন এখনো আমরা কিছুটা এগিয়ে। আমাদের কিছুটা হলেও বেশি সম্ভাবনা আছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বাভুমা-শামসিকে নিয়ে দুঃশ্চিন্তা কাটল প্রোটিয়াদের

Read Next

এবারের ভারত-পাকিস্তান ম্যাচ যেকারণে রায়নার কাছে স্পেশাল

Total
46
Share