বাভুমা-শামসিকে নিয়ে দুঃশ্চিন্তা কাটল প্রোটিয়াদের

শামসির স্পিন জাদুতে প্রোটিয়াদের জয়

চিন্তা মুক্ত হল দক্ষিণ আফ্রিকার ড্রেসিংরুম। অধিনায়ক টেম্বা বাভুমা এবং লেগ-স্পিনার তাব্রাইজ শামসিকে ম্যাচের আগের দিন পুরোপুরি ফিট ঘোষণা করা হয়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচেই মাঠে নামবেন এই দুই প্রোটিয়া তারকা।

গত সেপ্টেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতেই ইনজুরিতে পড়েন অধিনায়ক টেম্বা বাভুমা। বাভুমার ডান হাতের বুড়ো আঙুলের হাড় ভেঙে যায়, ফলে ছিটকে যান পুরো সফর থেকেই। তবে দ্রুতই ফিট হয়ে বিশ্বকাপ দলের দায়িত্ব নিয়ে এসেছেন সংযুক্ত আরব-আমিরাতে। পাকিস্তান ও আফগানিস্তানের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার দুটি প্রস্তুতি ম্যাচেও তাঁকে খেলতে দেখা গিয়েছিল।

অন্যদিকে, পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে মাত্র চারটি বল করেই মাঠের বাইরে চলে যান তাব্রাইজ শামসি।

গতকাল (শুক্রবার) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক বাভুমা বলেন,

‘আমার দিক থেকে বোঝা যাচ্ছে, ফিটনেস ভালো। আমি দুটি খেলা ভালো ভাবে খেলতে  পেরেছি। হাতে কোন সমস্যা হয়নি। শামসিও ফিট; প্রথম ম্যাচ থেকেই খেলা চালিয়ে যেতে পারবে। ফিটনেস পরীক্ষায় সে উত্তীর্ণ।’

গ্রুপ ১ এ থাকা দক্ষিণ আফ্রিকা সুপার টুয়েলভে খেলবে বাংলাদেশ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে।

আজ ২৩ অক্টোবর আবুধাবিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু তাদের বিশ্বকাপ মিশন। দুই দল টি-টোয়েন্টি বিশ্বকাপে মাত্র একবার মুখোমুখি হয়েছে যেখানে অস্ট্রেলিয়া ২০১২ সালে কলম্বোতে আট উইকেটের বড় জয় পেয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দক্ষিণ আফ্রিকার স্কোয়াডঃ

টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, বিজর্ন ফরটুইন, রেজা হেনড্রিক্স, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, উইয়ান মুলডার, লুঙ্গি এনগিডি, আনরিখ নরকিয়া, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাব্রাইজ শামসি, র‍্যাসি ভ্যান ডার ডুসেন।

ট্রাভেলিং রিজার্ভ- জর্জ লিন্ডে, আন্দিলে ফেলুকওয়ায়ো, লিজাড উইলিয়ামস।

৯৭ ডেস্ক

Read Previous

মাহমুদউল্লাহর কথার জবাব দিলেন নাজমুল হাসান পাপন

Read Next

সাকিব-মুস্তাফিজে চোখ শ্রীলঙ্কার, ম্যাচে নিজেদের এগিয়ে রাখছেন শানাকা

Total
1
Share