শ্রীলঙ্কাকে মূল পর্বে উঠিয়ে দিয়ে বিদায় বললেন জয়াবর্ধনে

শ্রীলঙ্কাকে মূল পর্বে উঠিয়ে দিয়ে বিদায় বললেন জয়াবর্ধনে

বিশ্বকাপের গ্রুপ পর্বে (রাউন্ড ১) শ্রীলঙ্কা দলের মেন্টরের ভূমিকায় ছিলেন শ্রীলঙ্কার সাবেক সফল অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। বিশ্বকাপ দলে তার ভূমিকা দারুন ভাবে কাজ করেছে। তার ভূমিকায় খুশি অধিনায়ক, কোচ ও খেলোয়াড়েরা। তবে শ্রীলঙ্কা দলের সাথে মাহেলার যাত্রাটা দুর্ভাগ্যবশত গ্রুপ পর্বেই থামছে।

তিনি শুধু রাউন্ড ১ এ থাকারই সিদ্ধান্ত নিয়েছিলেন। সংযুক্ত আরব আমিরাতে শ্রীলঙ্কার কয়েকজন সাংবাদিকদের সাথে আলাপ কালে জয়াবর্ধনে জানিয়েছেন তিনি ব্যক্তিগত কারণে চলে যাচ্ছেন।

মাহেলা বলেন, ‘এটা আমার জন্য কঠিন। আমি হিসাব করে দেখেছি জুন মাস থেকে ১৩৫ দিন আমি বায়ো বাবলের মধ্যে আছি। আমি ওদের বলেছি প্রযুক্তির মাধ্যমে আমি দলের সাথে থাকব। আমি আশা করি এটা সবাই বুঝতে পারবে যে আমি বাবা হয়েও আমার মেয়েকে এতদিন দেখি নি। আমাকে অবশ্যই বাড়ি ফিরতে হবে।’

বাছাই পর্বের পারফরম্যান্সে সন্তুষ্ট মাহেলা। আজ শ্রীলঙ্কার গ্রুপ পর্বের শেষ খেলা এবং প্রায় নিশ্চিতভাবেই গ্রুপের শীর্ষে থাকবে তারা। তবে উন্নতিরও জায়গা দেখছেন মাহেলা।

তিনি বলেন, ‘খেলা মোটামুটি ভালো হয়েছে, তবে কিছু জিনিসে উন্নতি প্রয়োজন। খেলোয়াড়দের চিন্তায় স্পষ্টতা থাকতে হবে যে টি টোয়েন্টিতে কি করতে হবে। ব্যর্থতার ভয়কে দূরে রাখতে হবে। না হলে প্রতিপক্ষের উপর চাপ সৃষ্টি করা যাবে না। ব্যাটিং নিয়ে আমাদের আরও কাজ করতে হবে। আমাদের বোলিং ইউনিট ভালো করছে এবং এখন পর্যন্ত বাস্তবায়ন করতে পেরেছি।’

টি -টোয়েন্টি ক্রিকেটে, এর ছোট ছোট পরিবর্তন যা খেলাটিকে ভিন্ন মাত্রায় নিয়ে যায়। চার বল বা পাঁচ বল খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে। আয়ারল্যান্ড খেলা একটি উদাহরণ। ওয়ানিন্দু পাওয়ার প্লেতে যে ছয়টি বল খেলেছিলেন, অফ স্পিনারের বিরুদ্ধে ষষ্ঠ ওভারই আয়ারল্যান্ডের উপর চাপ সৃষ্টি করেছিল।

‘সুপার টুয়েলভে আমাদের শারজাহে তিনটি, দুবাইতে একটি এবং আবুধাবিতে একটি ম্যাচ আছে, তাই পরিস্থিতি বুঝে কৌশল পরিবর্তিত হবে আমরা কী করতে চাই। আমি চলে যাওয়ার আগে, আমি সমস্ত পরিকল্পনা করব এবং এটি দলকে আরও ভাল ধারণা দেবে কারণ আমি আইপিএলে দুই সপ্তাহ আগে শারজায় কয়েকটি খেলার সাথে ছিলাম’ যোগ করেন মাহেলা।

৯৭ ডেস্ক

Read Previous

সুপার টুয়েলভেও অঘটন ঘটাতে মুখিয়ে আছে স্কটল্যান্ড

Read Next

ভারত-ইংল্যান্ডের ৫ম টেস্টের সূচি জানাল ইসিবি

Total
5
Share