গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে স্কটল্যান্ড

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে স্কটল্যান্ড

জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন, হারলে বিদায় এমন সমীকরণ নিয়েই স্বাগতিক ওমানের মুখোমুখি হয় স্কটল্যান্ড। ৮ উইকেটের জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই আরব আমিরাতের টিকেট কাটলো স্কটিশরা।

সুপার টুয়েলভে গ্রুপ ১ এ খেলবে তারা, অন্যদিকে গ্রুপ রানার আপ হয়ে গ্রুপ ১ এ চলে যাবে বাংলাদেশ। টুর্নামেন্টের মাঝপথে আইসিসির সিদ্ধান্তে পরিবর্তন আসলে গ্রুপের সিডিংসে আসে এই পরিবর্তন।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

শুরুতে টসে জিতে ওমান ব্যাটিং এর সিদ্ধান্ত নেয়। তবে স্কটিশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিং এ ১২২ রানেই থেমে যায় ওমানের ইনিংস। ১৮ বল হাতে রেখে ৮ উইকেটের সহজ জয় পায় স্কটল্যান্ড।

১২৩ রানের ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় স্কটিশরা। দলীয় ৩৩ রানে প্রথম পতন ঘটে স্কটল্যান্ডের। ২০ রান করে সাজঘরে ফেরেন জর্জ মানসে। ম্যাথু ক্রসকে নিয়ে জয়ের জন্য ব্যাট করতে থাকে কাইল কোয়েটজার।

২৮ বল খেলে ২ চার ও ৩ ছক্কায় ৪১ রান করে ফিরে যান কোয়েটজার। তবে তার ৪১ রানের এই ইনিংসটিই স্কটিশদের জয়ের ভীত গড়ে দিয়ে যায়।

বেরিংটনকে সাথে নিয়ে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ক্রস। ৩৫ বল খেলে ২৬ রান করে ক্রস ও ২১ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন রিচি বেরিংটন।

ওমানের খাওআর আলি ও ফায়াজ ১ টি করে উইকেট নেন।

শুরুতে টসে জিতে ব্যাটিং করতে নেমে বড় ধাক্কা লাগে ওমানের ইনিংসে। মাত্র ১৩ রানেই সাজঘরে ফেরেন দুই ব্যাটার। কোনো রান না করে ফিরে যায় ফর্মে থাকা যতিন্দর সিং ও ৩ রান করে ফিরে যান প্রজাপতি।

শুরুর ধাক্কা কাটিয়ে উঠতে চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন ওপেনার আকিব ইলিয়াস। তবে ৩৫ বলে ৩৭ রান করে সাজঘরে ফেরেন আকিব। ২১ বল খেলে ২৫ রান করে ফেরেন মোহাম্মদ নাদিমও।

১৭ রান যোগ করতে ৩ উইকেট হারালে আবারও বিপর্যয়ে পরে ওমান। সেখান থেকে অধিনায়ক জিশান মাহমুদ দলকে টেনে তোলার চেষ্টা চালালেও অপর প্রান্তে নিয়মিত উইকেট হারালে চেষ্টা আর সফল হয় নি।

৩০ বলে ৩৪ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন জিশান। শেষ ওভারেই তাদের তিনটি উইকেট হারায় ওমান।

স্কটল্যান্ডের জশ ডেভি ৩ টি আর শরিফ ও মাইকেল নেন ২টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

ওমান- ১২২/১০ (২০), আকিব ৩৭(৩৫), জিসান ৩৪(৩০), নাদিম ২৫(২১); জশ ডেভি ৩/২৫, মাইকেল ২/১৩

স্কটল্যান্ড –১২৩/২, কোয়েটজার ৪১(২৮), ক্রস ২৬(৩৫)*,বেরিংটন ৩১(২১)*, খাওআর আলি ১/২৭, ফায়াজ ১/২৬

ম্যাচসেরা- জশ ডেভি (স্কটল্যান্ড)

ফলাফল: স্কটল্যান্ড ৮ উইকেটে জয়ী।

৯৭ ডেস্ক

Read Previous

আইপিএলে যুক্ত হতে আগ্রহী ম্যানচেস্টার ইউনাইটেড

Read Next

শচীন-আফ্রিদিদের সঙ্গে সাক্ষাৎ স্বপ্নের মতো লাগে রাশিদ খানের

Total
7
Share