আইপিএলে যুক্ত হতে আগ্রহী ম্যানচেস্টার ইউনাইটেড

ইউনাইটেড

ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাবের মালিক পক্ষ আইপিএলের অংশ নিতে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ‘ইনভাইটেশন টু টেন্ডার’ গ্রহণ করেছে। রেড ডেভিল মালিকদের গ্ল্যাজার্স পরিবার ২০২২ আইপিএলে অংশ নেবে এমন দুটি নতুন দলের মধ্যে একটি কিনতে আগ্রহী।

ম্যান ইউনাইটেড মালিকদের আগ্রহের কারণেই বিসিসিআই টেন্ডার কেনার তারিখ বাড়ানোর পিছনে কারণ। সূত্রের বরাদ দিয়ে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে,

‘হ্যাঁ, এটা সত্য যে তারা (ম্যানচেস্টার ইউনাইটেড) আগ্রহ দেখিয়েছে এবং এটি বিসিসিআই কর্তৃক ডেটলাইন বাড়ানোর বড় একটি কারণ। আইপিএল শুধু ভারতে সীমাবদ্ধ নয়, এটি এখন একটি বৈশ্বিক লিগ।’

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) গত ২১ সেপ্টেম্বর জানিয়েছিল, তারিখ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবং প্রস্তাবিত দুটি নতুন আইপিএল দলের মালিকানা এবং পরিচালনার অধিকারের জন্য আমন্ত্রণপত্র (আইটিটি) কেনার সময় ৫ অক্টোবরের প্রাথমিক সময়সীমা থেকে ১০ অক্টোবর পর্যন্ত বর্ধিত করা হয়।

ম্যানচেস্টার ইউনাউটেডের মালিকগোষ্ঠী গ্লেজার্স পরিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রতি আগ্রহ দেখিয়েছে। তারা নাকি আইপিএলের দল কিনতে আগ্রহী। তবে যুক্তরাষ্ট্রভিত্তিক গ্ল্যাজার্স একটি ফ্র্যাঞ্চাইজির মালিক হওয়ার জন্য আনুষ্ঠানিকভাবে বিড করবে কিনা তা এখনও জানা যায়নি। আইটিটি বিদেশী কোম্পানিকে একটি দলের মালিক হওয়ার অনুমতি দেয় তবে বিড সফল হলে তাঁদের ভারতে একটি কোম্পানি স্থাপন করতে হবে।

ইংলিশ প্রিমিয়ার লিগের জনপ্রিয় ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের পাশাপাশি, গ্ল্যাজার্সরা যুক্তরাষ্ট্র ভিত্তিক ন্যাশনাল ফুটবল লীগ (এনএফএল)- এ ট্যাম্পা বে বুকেনিয়ার্সেরও মালিক।

৯৭ ডেস্ক

Read Previous

চ্যাম্পিয়ন ক্রিকেটার সাকিবকে পাওয়া বাংলাদেশের ভাগ্য

Read Next

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে স্কটল্যান্ড

Total
11
Share