চ্যাম্পিয়ন ক্রিকেটার সাকিবকে পাওয়া বাংলাদেশের ভাগ্য

চ্যাম্পিয়ন ক্রিকেটার সাকিবকে পাওয়া বাংলাদেশের ভাগ্য

বাংলাদেশ ক্রিকেটের সাফল্যের মুকুটে সাকিব আল হাসান একের পর এক পালক যোগ করে আসছেন। বিশ্বকাপে বাংলাদেশের হয়ে ম্যাচ সেরার পুরষ্কার আর সাকিব যেন হয়ে পড়েছেন সমার্থক শব্দ। আইসিসি ইভেন্টে বাংলাদেশের হয়ে সর্বশেষ ৬ জয়েই ম্যাচ সেরা সাকিব। আজ (২১ অক্টোবর) পাপুয়া নিউ গিনির বিপক্ষে জয়ের পর অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ আরেক দফা প্রশংসায় ভাসালেন সাকিবকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বের ৩ ম্যাচে বাংলাদেশের জয় দুইটিতে, যার দুইটিতেই আবার ম্যাচ সেরা সাকিব। স্কটল্যান্ডের বিপক্ষে হারা ম্যাচে ব্যাট হাতে ২৮ বলে ২০ রান করে কিছুটা সমালোচিত হয়েছেন। যে ম্যাচে অবশ্য বল হাতে ১৭ রানে ঠিকই ২ উইকেটে নেন।

ওমানের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাট হাতে ২৯ বলে ৪২ ও বল হাতে ২৮ রানে ৩ উইকেট। তার হাতে উঠেছে ম্যাচ সেরার পুরষ্কার। আজ পাপুয়া নিউ গিনির বিপক্ষে ব্যাট হাতে ৩৭ বলে ৪৬ ও বল হাতে মাত্র ৯ রানে ৪ উইকেট। যথারীতি ম্যাচ সেরা সাকিবই। এদিন সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে শহীদ আফ্রিদির সাথে যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকারি বনে যান (৩৯ উইকেট)।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে প্রশ্ন করা হয় সাকিবের পারফরম্যান্সকে তিনি কীভাবে মূল্যায়ণ করেন? আর এমন প্রশ্নের জবাবেই রিয়াদ জানান সাকিবকে পাওয়া বাংলাদেশ ক্রিকেটের জন্যই ভাগ্যের ব্যাপার।

টাইগার দলপতি বলেন, ‘সবসময়ই বলি যে সাকিব চ্যাম্পিয়ন ক্রিকেটার। তার মতো পারফর্মার পাওয়া বাংলাদেশ ক্রিকেটের সৌভাগ্য। ক্যারিয়ার জুড়েই সে অসাধারণ। অন্য সবাইও ভালো, সাকিব বিশেষ কিছু। সে চ্যাম্পিয়ন ক্রিকেটার।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ক্লান্ত সাকিব, তবুও আশাবাদী; ‘আত্মবিশ্বাস ফিরে পেল পুরো দল’

Read Next

আইপিএলে যুক্ত হতে আগ্রহী ম্যানচেস্টার ইউনাইটেড

Total
1
Share