নেদারল্যান্ডসকে হারিয়ে ইতিহাস গড়ল নামিবিয়া

নেদারল্যান্ডসকে হারিয়ে ইতিহাস গড়ল নামিবিয়া
Vinkmag ad

টি-টোয়েন্টি বিশ্বকাপের এ গ্রুপের টিকে থাকার লড়াইয়ে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে নামিবিয়ার মুখোমুখি হয় নেদারল্যান্ডস। টিকে থাকার লড়াইয়ে ৬ উইকেটের জয় তুলে নেয় নামিবিয়া। বিশ্বকাপের মঞ্চে এটি নামিবিয়ার প্রথম জয়। নামিবিয়ার এই ঐতিহাসিক জয়ের নায়ক গেলবারের বিশ্বকাপ (২০১৬ টি-টোয়েন্টি) দক্ষিণ আফ্রিকার হয়ে খেলা ডেভিড ভিসা। 

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)


১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৪ রানের মাথায় গ্রীনের উইকেট হারায় নামিবিয়া। ১২ বলে ১৫ রান করে সাজঘরে ফেরেন তিনি। দলীয় ৪৭ রানে ক্রেগ উইলিয়ামস ও ৫২ রানে স্টিফেন বার্ড সাজঘরে ফিরলে চাপে পড়ে নামিবিয়া।

তবে চতুর্থ উইকেট জুটিতে এরাসমাসকে সাথে নিয়ে ডেভিড ভিসা ৯২ রানের জুটিতে ম্যাচে ফেরে নামিবিয়া। ২২ বল খেলে ৪ টি চার ও ১ ছক্কায় ৩২ রান করে ফিরে যায় এরাসমাস।

তবে স্মিথকে নিয়ে ভিসা ৬ উইকেটের জয় তুলে নেন। ৪০ বল খেলে ৪ টি চার ও ৫ ছক্কায় ৬৬ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলে অপরাজিত থাকেন ডেভিড ভিসা ও ৮ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন স্মিথ।

নেদারল্যান্ডসের পক্ষে সিলার, অ্যাকারম্যান, ক্লাসেন ও গাগটেন ১ টি করে উইকেট নেন।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নামে নেদারল্যান্ডস। শুরুটা খুব একটা খারাপ হয় নি। স্টিফেন মাইবার্গ ও ম্যাক্স ও’দাউদের ৩৪ বলে ৪২ রানের সুবাদে ভালো শুরু পায় ডাচরা। ১৭ রান করে মাইবার্গ ও ৪ বলে ৬ রান করে ফন ডার মারউই ফিরে গেলে চাপে পড়ে তারা।

তবে ম্যাক্স ও’দাউদ ও কলিন অ্যাকারম্যানের ৬৭ বলে ৮২ রানের জুটিতে শক্ত ভিত পায় ডাচরা। ৩২ বল খেলে ৩৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন অ্যাকারম্যান।

৫৬ বল খেলে ৬টি ৪ ও ১ ছক্কায় ৭০ রানের দুর্দান্ত ইনিংস খেলে ৩ বল বাকি থাকতে সাজঘরে ফেরেন ম্যাক্স ও’দাউদ। তার এই ইনিংসেই শক্ত ভীত পায় ডাচরা। ১১ বল খেলে ২১ রান করে অপরাজিত থাকেন স্কট অ্যাডওয়ার্ড।

৩৬ রান দিয়ে ২ উইকেট তুলে নেয় নামিবিয়ার জ্যান ফ্রাইলিংক।

সংক্ষিপ্ত স্কোরঃ

নেদারল্যান্ডস ১৬৪-৪ (২০), ম্যাক্স ও’দাউদ ৭০(৫৬),অ্যাকারম্যান ৩৫(৩২), অ্যাডওয়ার্ড ২১(১১); জ্যান ফ্রাইলিংক ২/৩৬

নামিবিয়া ১৬৬-৪ (১৯), ভিসা ৬৬(৪০)*, এরাসমাস ৩২(২২), স্মিথ ১৪(৮)*; সিলার ১/৮, ক্লাসেন ১/১৪

ম্যাচসেরা: ডেভিড ভিসা (নামিবিয়া)

ফলাফল : নামিবিয়া ৬ উইকেটে জয়ী।

৯৭ ডেস্ক

Read Previous

শ্রীলঙ্কায় টাইগার যুবাদের হারের হ্যাটট্রিক

Read Next

সাকিবের সাথে কথা বলতে মুখিয়ে পাপুয়া নিউ গিনি ক্রিকেটাররা

Total
1
Share