শ্রীলঙ্কায় টাইগার যুবাদের হারের হ্যাটট্রিক

শ্রীলঙ্কায় টাইগার যুবাদের হারের হ্যাটট্রিক
Vinkmag ad

বাংলাদেশ যুব দলের সময়টা ভালো যাচ্ছে না কোনভাবেই। ঘরের মাঠে আফগান যুবাদের বিপক্ষে শেষ দুই ওয়ানডে হারের পর শ্রীলঙ্কা সফরের প্রথম তিন ওয়ানডেতে হেরে সিরিজ খুইয়েছে ইতোমধ্যে। আজ (২০ অক্টোবর) তৃতীয় ওয়ানডে প্রাপ্তি বলতে ব্যাটিং ও বোলিং ইনিংসে খানিক লড়াই করা। শেভন ড্যানিয়েলের অপরাজিত ৮৫ রানের ইনিংসে লঙ্কানরা জিতলো ৩ উইকেটে।

টস জিতে আগে ব্যাট করতে নেমে রনগিরি ডাম্বুলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু থেকেই বিপর্যয়ে বাংলাদেশ। মান বাঁচানো ১৮৪ রানে পুঁজি আসে ৮ নম্বরে নামা অভিষিক্ত আহসান হাবিব ও ৯ নম্বরে নামা আশিকুর জামান ও ১০ নম্বরে নামা নাইমুর রহমানের ব্যাটে। আশিক অপরাজিত ছিলেন ৫৪ রানে, আহসানের ব্যাটে ৩৩ ও নাইমুরের ব্যাটে ২৭ রান।

জবাবে শুরু ও মাঝে শ্রীলঙ্কাও বিপর্যয়ে পড়ে। তবে এক পাশ আগলে রেখে ঠান্ডা মাথায় ম্যাচ বের করে নেন শেভন ড্যানিয়েল। ৩ উইকেট ও ২০ বল হাতে রেখে জিতে শ্রীলঙ্কা যুব দল।

লক্ষ্য তাড়ায় নেমে ১৪ রানেই সাঝঘরে লঙ্কান যুব দলের দুই ওপেনার হারিন্দু জয়াসিকারা (০) ও রায়ান ফার্নান্দো (৯)। তবে সেখান থেকে পাওয়ান পাথিরাজাকে নিয়ে ড্যানিয়েলের ৭৫ রানের জুটিতে সহজ জয়ের পথেই ছিল দল।

তবে ৮ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে মুহূর্তেই ৬ উইকেটে ৯৬ রানে পরিণত হয় লঙ্কান যুব দল। ড্যানিয়েল ছিলেন দৃঢ়। ৮ নম্বরে নামা ভিনুজা রানপলও ১০ রান করে বিদায় নেয়। ১২২ রানে ৭ উইকেট হারায় দুনিথ ওয়েল্লালাগের দল।

কিন্তু ৮ম উইকেটে জুটিতে ওয়ানুজা সাহানকে নিয়ে ঠিকই লক্ষ্যে পৌঁছান ড্যানিয়েল। আর কোনো বিপদে না ফেলে দলকে এনে দেন ৩ উইকেটের জয়। দুজনে অবিচ্ছেদ্য ছিলেন ৬৬ রানে। ১১৭ বলে ৭ চার ১ ছক্কার ড্যানিয়েলের ব্যাটে অপরাজিত ৮৫ রানে, ৫৩ বলে ২ চারে সাহান অপরাজিত ৩৮ রানে।

এর আগে ব্যাট করতে নামা বাংলাদেশ নিয়মিত বিরতিতে উইকেত হারিয়ে ৭ উইকেটে ৭১ রানে পরিণত হয়। ১০০ করার শঙ্কা যখন উঁকি দিচ্ছিলো তখনই ঢাল হয়ে আসেন আহসান হাবিব ও আশিকুর রহমান।

দুজনের ৩৬ রানের জুটি ভাঙে আহসান ৩৩ রান করে বিদায় নিলে। এরপর নাইমুরকে নিয়ে ৯ম উইকেট জুটিতে আশিকুরের ৭১ রানের জুটি। নাইমুর ২৭ রান করে আউট হলেও দলকে ১৮৪ রানের পুঁজি এনে দেওয়ার পথে আশিকুর অপরাজিত ছিল ৭৩ বলে ৭ চারে ৫৪ রানে।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ১৮৪/১০ (৪৯.৩), মাহফিজুল ০, ইফতিখার ২৫, তাহজিবুল ০, আইচ ২৩, আব্দুল্লাহ ০, আরিফুল ৯, মেহেরব ২, হাবিব ৩৩, আশিকুর ৫৪*, নাইমুর ২৭, মুশফিক ০; রানপল ৭-১-৩২-৩, সাহান ১০-৩-২৬-২, ম্যাথু ৭-০-২৫-১, ওয়েল্লালাগে ৯.৩-১-৩৪-১, রাভিন ১০-০-৩৮-৩

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ ১৮৮/৭ (৪৬.৪), জয়াসেকারা ০, ফার্নান্দো ৯, ডানিয়েল ৮৫*, পাথিরাজা ৩১, রাভিন ২, ওয়েল্লালাগে ০, ডেওয়াতাগে ০, রানপল ১০, সাহান ৩৮*; মুশফিক ৯.৪-১-৪৬-৩, নাইমুর ৮-১-২৭-১, হাবিব ১০-০-২৪-২

ফলাফলঃ শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ ৩ উইকেটে জয়ী।

৯৭ প্রতিবেদক

Read Previous

ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড সিরিজের সূচি প্রকাশ

Read Next

নেদারল্যান্ডসকে হারিয়ে ইতিহাস গড়ল নামিবিয়া

Total
1
Share