রাব্বির ব্যাটে চট্টগ্রামের জয়, কক্সবাজারে ড্র ঢাকা-বরিশাল ম্যাচ

রাব্বির ব্যাটে চট্টগ্রামের জয়, কক্সবাজারে ড্র ঢাকা-বরিশাল ম্যাচ
Vinkmag ad

২৩ তম বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) টায়ার-২ এর ম্যাচে রাজশাহী বিভাগেরর বিপক্ষে ৪ উইকেটের রোমাঞ্চকর জয় পেল চট্টগ্রাম বিভাগ। জয়ের নায়ক ইয়াসির আলি রাব্বি; প্রথম ইনিংসে করেন শতরান, দ্বিতীয় ইনিংসে দলকে জয়ের বন্দরে পৌঁছান একা হাতে। কক্সবাজারে শেষ দিনে বৃষ্টির কারণে হয়নি ঢাকা মেট্রো-বরিশালের খেলা; ম্যাচ হল ড্র। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম দিনই চট্টগ্রাম বিভাগের বিপক্ষে আগে ব্যাট করে ১৬৬ রানে গুটিয়ে যায় রাজশাহী বিভাগ। জবাবে ইয়াসির আলি চৌধুরীর শতরানের ইনিংস ও মুমিনুল-ইরফান শুক্কুরের ফিফটিতে চড়ে প্রথম ইনিংসে চট্টগ্রাম স্কোরবোর্ডে তোলে ৩৪৯ রান। পিছিয়ে থেকেও দ্বিতীয় ইনিংসে ২৫৯ রানের বেশি করতে পারেনি রাজশাহী বিভাগ। চট্টগ্রামের হয়ে বল হাতে ঝলক দেখালেন স্পিনার নাইম হাসান। ৬১ রান খরচায় নেন ৪ উইকেট। এছাড়া মেহেদী হাসান রানা শিকার করেন ৩ উইকেট।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাট হাতে বাজে শুরু চট্টগ্রামের। সানজামুলের প্রথম আঘাত; ২ রানের বেশি পাননি ওপেনার তাসামুল হক। তিনে নামা ইরফান শুক্কুরও এদিন ব্যর্থ (৭) । ২ উইকেট হারিয়ে ১৫ রানে তৃতীয় দিন শেষ করে চট্টগ্রাম বিভাগ।

জয়ের জন্য আজ শেষ দিন দরকার ছিল আরও ৬২ রান; হাতে ৮ উইকেট। শুরুতেই বিদায় নেন নাইম হাসান (৫)। ওপেনার সাদিকুর রহমান আউট হন ১৩ রানে। ডাক মেরে প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক মুমিনুল হক। রান পাননি শাহাদত হোসেন দিপুও (০)। ৩৮ রানে ৬ উইকেট নেই চট্টগ্রাম বিভাগের। তবে কঠিন হয়ে যাওয়া ম্যাচে দলকে একা হাতে টানেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ইয়াসির আলি রাব্বি। ৩৮ রানের অপরাজিত ইনিংসে দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে। ৩৯ বলের অনবদ্য এই ইনিংসে রাব্বির ব্যাট থেকে আসে ২ চার ও ২ ছয়। চট্টগ্রাম বিভাগ জয়ী ৪ উইকেটে।

প্রথম ইনিংসে ১২৯ ও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৩৮ রানে ম্যাচ সেরা নির্বাচিত হন চট্টগ্রামের ব্যাটসম্যান ইয়াসির আলি রাব্বি।

সংক্ষিপ্ত স্কোরঃ (রাজশাহী-চট্টগ্রাম)

রাজশাহী বিভাগ ১ম ইনিংসঃ ১৬৬/১০ (৪১.৩ ওভার)

চট্টগ্রাম বিভাগ ১ম ইনিংসঃ ৩৪৯/১০ (১০০ ওভার)

রাজশাহী বিভাগ ২য় ইনিংসঃ ২৫৯/১০ (৯৯ ওভার)

চট্টগ্রাম বিভাগ ২য় ইনিংসঃ ৭৮/৬ (২৪.১ ওভার) ইয়াসির আলি রাব্বি ৩৮*; সানজামুল ৪/৪২

ফলাফলঃ চট্টগ্রাম বিভাগ জয়ী ৪ উইকেটে

দ্বিতীয় স্তরের আরেক ম্যাচে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বরিশাল বিভাগ-ঢাকা মেট্রোর শেষ দিনের খেলা মাঠে গড়াতে দিল না বৃষ্টি। তুমুল বৃষ্টির কারণে এদিন হয়নি একটি বলও। ড্র দিয়েই শেষ হলো বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচ। ২ রানে পিছিয়ে থেকে গতকাল (ম্যাচের তৃতীয় দিন) শেষ বিকেলে দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নামে ঢাকা মেট্রোর ব্যাটসম্যানরা। দুই ওপেনার সাদমান ইসলাম ও রাকিন আহমেদ উইকেট না হারিয়ে ২৫ রান স্কোরবোর্ডে তুলে দিন শেষ করেন। অধিনায়ক সাদমান ১২* ও রাকিন অপরাজিত ১৩ রানে।

এর আগে প্রথম ইনিংসে অধিনায়ক সাদমান ইসলাম ও মোহাম্মদ শরিফুল্লাহর জোড়া ফিফটিতে ২৩৯ রান সংগ্রহ করে ঢাকা মেট্রো। জবাবে স্কোরবোর্ডে ২৪১ রান জমা করে বরিশাল বিভাগ।

সংক্ষিপ্ত স্কোরঃ (ঢাকা মেট্রো-বরিশাল)

ঢাকা মেট্রো ১ম ইনিংসঃ ২৩৯/১০ (৮২.৫ ওভার)

বরিশাল বিভাগ ১ম ইনিংসঃ ২৪১/১০ (৮৫ ওভার)

ঢাকা মেট্রো ২য় ইনিংসঃ ২৫/০ (১৩ ওভার)

ফলাফলঃ ম্যাচ ড্র

৯৭ প্রতিবেদক

Read Previous

যেকারণে সুরিয়ার চেয়ে ইশানকে এগিয়ে রাখছেন সালমান বাট

Read Next

দরকার পড়লে নিজেকে একাদশের বাইরে রাখতেও রাজি মরগান

Total
1
Share