লড়াই করে হারল পাপুয়া নিউ গিনি

লড়াই করে হারল পাপুয়া নিউ গিনি
Vinkmag ad

টি টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের পঞ্চম ম্যাচে পাপুয়া নিউ গিনির মুখোমুখি হয় স্কটল্যান্ড। পাপুয়া নিউ গিনিকে ১৭ রানে হারিয়ে নিজেদের টানা দ্বিতীয় জয় ছিনিয়ে নেয় স্কটিশরা। এ জয়ে গ্রুপ বি এর পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে দলটি।

১৬৬ রানের লক্ষে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় পাপুয়া নিউ গিনি। দুই ওপেনার টনি উরা ২ রান ও লেগা সিয়াকা ৯ রান করে ফিরে যান প্যাভিলিয়নে। অধিনায়ক আসাদ ভালা বিপদ কাটিয়ে উঠতে চেষ্টা করলেও ১১ বলে ১৮ রান করে ফিরে যায়।

৬ ওভারে ৩৫ রানেই ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে পাপুয়া নিউ গিনি। তবে নরমান ভানুয়া ও কিপিলিন দরিগার ২৮ বলে ৫৩ রানের জুটি আশা জাগায় নবাগতদের।

দরিগা ১৮ রানে ফিরে গেলে আর ম্যাচে ফিরতে পারে নি পাপুয়া নিউ গিনি। ৩৭ বলে ২ টি চার ও ৩ ছক্কায় ৪৭ রান করে সাজঘরে ফেরেন তিনিও।

৪ ওভারে ১৮ রান দিয়ে ৪ উইকেট নেন স্কটিশ পেসার জশ ড্যাভে।

এর আগে শুরুতে টসে জিতে ব্যাটিং করতে নামে স্কটল্যান্ড। তবে শুরুটা ভালো করতে পারে নি স্কটিশরা। দলীয় ২৬ রানেই দুই ওপেনার সাজঘরে ফেরেন। রিচি বেরিংটনকে সাথে নিয়ে ম্যাথিউ ক্রিস বিপদ সামাল দেন। তাদের ৬৫ বলে ৯২ রানের জুটিতে শক্ত ভিত পায় স্কটল্যান্ড।

৩৬ বল খেলে ৪৫ করে ক্রস ফিরে গেলেও বেরিংটন ফিফটি তুলে নেন। ৪৮ বলে ৬ টি চার ও ৩ ছক্কায় ৭০ রানের ইনিংস খেলেন তিনি। ১৯ ও ২০ তম ওভারে স্কোরবোর্ডে ১৫ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসে স্কটিশরা।

পাপুয়া নিউ গিনির কাবুয়া মোরেয়া ৪ টি ও চাদ সপার ৩ টি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:

স্কটল্যান্ড ১৬৫/৯ (২০ ওভার), রিচি বেরিংটন ৭০, ম্যাথিউ ক্রিস ৪৫, মুনসে ১৫; কাবুয়া মোরেয়া ৪/৩১, চাদ সপার ৩/২৪

পাপুয়া নিউ গিনি ১৪৮/১০ (১৯.৩ ওভার), নরমান ভানুয়া ৪৭, ছেছে ২৪, কিপিলিন দরিগার ১৮, আসাদ ভালা ১৮,
ড্যাভে ৪/১৮

ম্যাচসেরা: রিচি বেরিংটন (স্কটল্যান্ড)

ফলাফল: স্কটল্যান্ড ১৭ রানে জয়ী।

৯৭ ডেস্ক

Read Previous

ওমানের বিপক্ষে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ

Read Next

কক্সবাজারে শরিফউল্লাহর বাজিমাত; চট্টগ্রামে ঝলক দেখালেন নাইম

Total
13
Share