১৭ বলেই জয় নিশ্চিত হল ঢাকার, সেঞ্চুরির আক্ষেপ খুলনার বিজয়ের

এনামুল হক বিজয়

ঢাকার জয় ছিল কেবল সময়ের ব্যাপার, আজ (১৯ অক্টোবর) তৃতীয় দিন মাত্র ১৭ বলেই জয় নিশ্চিত করে সিলেটের বিপক্ষে। ৭ উইকেটের জয়ে ২৩তম বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) শুরু করলো সাইফ হাসানের দল। অন্যদিকে প্রথম স্তরের আরেক ম্যাচে খুলনা বিভাগের বিপক্ষে ৩৯ রানের লিড নিয়ে তৃতীয় দিন শেষ করেছে রংপুর বিভাগ। বল হাতে ৬ উইকেট রংপুরের বাঁহাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভর।

ঢাকা-সিলেটঃ

সিলেট একাডেমি গ্রাউন্ডে গড়ানো ঢাকা-সিলেট ম্যাচে প্রথম দিন থেকেই চালকের আসনে ছিল ঢাকা বিভাগ। দ্বিতীয় দিন জয়ের জন্য তাদের লক্ষ্য মাত্র ৬৬। ৩ উইকেটে ৪৮ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করে তারা।

আজ তৃতীয় দিন ৩.৫ ওভারেই কোনো উইকেট না হারিয়ে প্রয়োজনীয় ১৮ রান তুলে নেয় ঢাকা বিভাগ। আগেরদিন ৫ রানে অপরাজিত থাকা রাকিবুল ১৫ ও ৩ রানে অপরাজিত থাকা তাইবুর রহমান অপরাজিত থাকেন ৮ রানে।

এর আগে প্রথম ইনিংসে সিলেট অলআউট হয় মাত্র ৬৭ রানে। একাই ৬ উইকেট শিকার নাজমুল ইসলাম অপুর। জবাবে প্রথম ইনিংসে ঢাকা বিভাগের সংগ্রহ ১৭৬ রান। ১০৯ রানে পিছিয়ে থাকা সিলেট দ্বিতীয় ইনিংসেও যেতে পারেনি ১৭৪ রানের বেশি। যেখানে বল হাতে ৪ উইকেট অপুর, ম্যাচে সব মিলিয়ে ১০ উইকেট তার পকেটে। ফলে ঢাকার সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ৬৬।

রংপুর-খুলনাঃ

প্রথম স্তরের আরেক ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি রংপুর-খুলনা। প্রথম ইনিংসে রংপুরের ২৫৭ রানের জবাবে খুলনা ৪ উইকেটে ১৭১ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিল। ৭২ রানে এনামুল হক বিজয় ও ১৭ রানে অপরাজিত ছিলেন মেহেদী হাসান মিরাজ।

আজ তৃতীয় দিনে অবশ্য বেশি দূর যেতে পারেনি দুজনের কেউই। ১৬৪ বলে ৫ চার ৩ ছক্কায় ৮৪ রানে থামেন বিজয়। মিরাজ থেমেছেন ৬৩ বলে ৩ চারে ২৩ রানে। এরপর জিয়াউর রহমান ও নাহিদুল ইসলামের সমান ২৯ রানের দুইটি ইনিংসে ২৬০ রানে থামে খুলনা, পেয়েছে ৩ রানের লিড। সোহরাওয়ার্দী শুভ ৬ উইকেট নেন ৮৭ রান খরচায়। ৩ উইকেট শিকার পেসার মুকিদুল ইসলাম মুগ্ধের।

৩ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করা রংপুর তৃতীয় দিন শেষ করে বিনা উইকেটে ৪২ রান তুলে। মাইশুকুর রহমান রিয়েল ২১ ও জাহিদ জাভেদ ২০ রানে অপরাজিত আছেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

ওমান বধেও সেরা ব্র্যান্ডের ক্রিকেট খেলতে হবে বাংলাদেশকে!

Read Next

স্কটল্যান্ডের জার্সি ডিজাইনার ১২ বছরের রেবেকা

Total
4
Share